Garden Reach Businessman Aamir Khan Arrested From Ghaziabad By Kolkata Police

খাটের তলায় ১৭ কোটি , গার্ডেনরিচের আমিরকে গাজিয়াবাদ থেকে ধরল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গাজিয়াবাদের একটি জায়গায় গা ঢাকা দিয়ে ছিল আমির । সেখানে গিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। তাকে ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসার প্রস্তুতি শুরু করে দিয়েছে কলকাতা পুলিশ।এতদিন গা ঢাকা দিয়ে থেকেও শেষরক্ষা হল না। শেষমেশ পুলিশের ফাঁদে পা দিতেই হল গার্ডেনরিচের সেই আমির খানকে (Kolkata Crime)।

তার প্রতারণা হাতেনাতে ধরে ফেলে পুলিশ। বাড়িতে তল্লাশি করে কোটি কোটি টাকা উদ্ধার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডির অভিযানের পর থেকেই গা ঢাকা দিয়েছিল আমির খান। এবার গাজিয়াবাদ থেকে তাকে পাকড়াও করল পুলিশ।
কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সি জানিয়েছে, গার্ডেনরিচ (Garden Reach) এলাকার ট্রাভেলের ব্যবসা করেন নিসার আহমেদ খান। তাঁর ছেলে হল আমির। বছর কয়েক আগে এই আমির মানুষ ঠকানোর কারবার শুরু করেছিল। ই-নাগেটস নামে একটি মোবাইল গেমিং অ্যাপ্লিকেশন (Mobile gaming app) শুরু করেছিল আমির। কিন্তু সেই মোবাইল অ্যাপ্লিকেশন তথা অ্যাপের আসল উদ্দেশ্য ছিল জালিয়াতি করে মানুষের টাকা হাতিয়ে নেওয়া।
ইডি জানিয়েছে, শুরুতে ইউজারদের বা গেমিং অ্যাপ ব্যবহারকারীদের রিওয়ার্ড পয়েন্ট হিসাবে কমিশন দিত ই-নাগেটস। অ্যাপের মাধ্যমে বলা হত যে ওই রিওয়ার্ড ওয়ালেটে জমা হচ্ছে। তার পর ওয়ালেট থেকে তা সহজেই তোলা যাবে। এটা আসলে ছিল ফাঁদ। বড় কমিশনের লোভে আরও বেশি টাকার কেনাকাটা শুরু করেন এই গেমিং অ্যাপ থেকে। এভাবে প্রচুর লোকের থেকে টাকা আদায় করেছিল আমির। তার পর হঠাৎ ওই গেমিং অ্যাপ বন্ধ করে দেয়। তখন অ্যাপে বলা হয় যে সিস্টেম আপগ্রেড করা হচ্ছে। কিন্তু সেই অছিলায় সার্ভার থেকে সব ডেটা মুছে দেওয়া হয়। তদন্তকারীরা জানিয়েছেন, প্রচুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে আমিরের। সেখানে কোটি কোটি টাকা জমা ছিল। প্রায় দেড়শো কোটির প্রতারণা করেছিল গার্ডেনরিচের আমির খান। অন্তত তেমন দাবি পুলিশের।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest