GD Birla School: Three schools in the city closed indefinitely!

GD Birla School: অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল শহরেরতিনটি স্কুল!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্কুল খুলতেই শহরের নামি স্কুল গুলিতে ফি বৃদ্ধির প্রতিবাদে তুমুল অশান্তি। গত কয়েকদিন ধরেই স্কুলের বাইরে বিক্ষোভ দেখাচ্ছিেলন অভিভাবকরা। শেষে বৃহস্পতিবার সকালে স্কুল বন্ধের নোটিস ঝুলিয়ে দেওয়া হয়। আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে জিডি বিড়লা স্কুল এবং অশোক হল স্কুল।

আইনশৃঙ্খলা অবনতির কারণ দেখিয়ে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হল কলকাতার তিনটি স্কুল। পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধ রাখা হচ্ছে বলে বৃহস্পতিবার সকালে নোটিশ দিয়ে জানায় স্কুল কর্তৃপক্ষ। স্কুলের ফি বৃদ্ধি নিয়ে গত কয়েকদিন ধরেই স্কুলের সামনে অভিভাবকদের আন্দোলন চলছিল। সেই প্রেক্ষিতেই স্কুল বন্ধের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

অভিভাবকদের একাংশ জানাচ্ছেন, যারা ফি ইতিমধ্যেই জমা করেছেন, তাদের পড়ুয়াদের কেনো ক্লাস করতে দেওয়া হবে না। বৃহস্পতিবার অন্যান্য দিনের মতোই দক্ষিণ কলকাতার (Kolkata News) রানিকুঠির ওই স্কুলে পৌঁছয় পড়ুয়ারা। কিন্তু গেটের সামনে নোটিশ ঝুলতে দেখেন সকলে। নোটিশ পড়ে অভিযোগরা জানতে পারেন যে, অনির্দিষ্ট কালের জন্য় বন্ধ রাখা হচ্ছে স্কুল।

স্কুল কর্তৃপক্ষ কোনও কিছু না জানিয়েই এ ভাবে নোটিস দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকদের একাংশ। তাঁদের মধ্যে অনেকেরই অভিযোগ, যাঁরা ফি জমা দেয়নি, তাঁদের সঙ্গে কথা বলুক স্কুল কর্তৃপক্ষ। কিন্তু যাঁরা ফি জমা দিয়েছে, তাঁদের কী হবে? তাঁদের ভবিষ্যৎ তো অন্ধকারে ঠেলে দেওয়া হল। সামনে বোর্ডের পরীক্ষা যে সব পড়ুয়াদের, তাদেরই বা কী হবে, প্রশ্ন তুলেছেন অভিভাবকরা।

জিডি বিড়লা স্কুলের এক পড়ুয়ার অভিভাবক বলেন, “কিছু সমস্যা থাকতে পারে। কিন্তু এ ভাবে হঠাৎ স্কুল বন্ধ করে দিলে বাচ্চাদের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। আমার সন্তানের বোর্ড পরীক্ষা রয়েছে। প্রায় ২ বছর স্কুল বন্ধ থাকার পর খুলেছে। ওর ভবিষ্যৎ কী হবে?” যে সব অভিভাবকের সমস্যা রয়েছে, স্কুল কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে কথা বলে সমস্যা মেটানোর চেষ্টা করুন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest