Goa Congress MLAs left the party and joined Trinamool

ফের গোয়ার কংগ্রেস বিধায়ক দল ছাড়লেন, যোগ দিলেন তৃণমূলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নির্বাচনের প্রাক্কালে আরও ভাঙন ধরল গোয়া কংগ্রেসে। গতকালই গোয়া কংগ্রেসের কার্যকরী সভাপতি তথা বিধায়ক অ্যালেক্সিও রেজিনাল্ডো লৌরেনকো পদত্যাগ করেন। আর তারপরই তিনি কলকাতায় এসে পৌঁছান। গতকাল সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে তাঁকে স্বাগত জানালেন রাজ্যসভায় তৃণমূল কংগ্রেসের সাংসদ শান্তনু সেন এবং বিধায়ক তাপস চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত, সম্প্রতি গোয়া কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো-সহ একঝাঁক কংগ্রেস নেতা। এর পর লোরেন্‌কো দল ছাড়ায় ওই রাজ্যে কংগ্রেস আরও দুর্বল হয়ে পড়ল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সম্প্রতি গোয়ায় তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হিসেবে নিযুক্ত করা হয় লুইজিনহোকে।

আরও পড়ুন: KMC Election: রাত পোহালেই পুরভোট, নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে তিলোত্তমা

এর পর চলতি মাসের গো়ড়ায় তৃণমূলের সঙ্গে জোটের ঘোষণা করে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (এমজিপি)। সূত্রের খবর, আগামী বছরের ফেব্রুয়ারিতে গোয়া বিধানসভার নির্বাচনে তৃণমূলের হয়ে প্রার্থী পদে লোরেন্‌কোকে দেখা যেতে পারে।

কলকাতা বিমানবন্দরে নেমে অ্যালেক্সিও বলেন, ‘অনেক ইস্যু আছে। জনগণের সমস্যা আছে। আমরা সমাধান করতে পারছি না। আমরা কোথায় ইস্যুগুলি নিয়ে যেতে পারি, সেই কথা ভেবেই আমরা সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি টিএমসি এই সমস্যাগুলি সমাধানের জন্য ভালো দল। তাই আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা সমস্ত কংগ্রেসের লোকেরা মমতা বন্দ্যোপাধ্যায়ের কংগ্রেসকে মেনে নিয়েছে। এটা গোয়ার স্বার্থ। আমরা আরও ভালো বিকল্প দেখতে চাই। আমি কংগ্রেস নিয়ে কিছু বলতে চাই না, বিরুদ্ধেও কিছু বলতে চাই না। আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি, কারণ আমার লোকেরা দেখতে চায়। আমি জনগণের জন্য কিছু কাজ করতে চাই। আমি মনে করি যদি আমরা তৃণমূলের সাথে যাই তাহলে আমাদের আরও ভালো সুযোগ ছিল। গোয়া নির্বাচনে ভালো ফল করব আমরা।’

আরও পড়ুন: KMC Election 2021 Result: ভোট শতাংশে শীর্ষে তৃণমূল, অস্তিত্ব রক্ষার চাপে বিরোধীরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest