Site icon The News Nest

নারকেল গাছ কাটা দেখতে গিয়ে বিপত্তি! নিউ টাউনে মৃত্যু ৯ বছরের শিশুর

DEATH 1

নারকেল গাছ কাটার সময় দড়ি ছিটকে মৃত্যু হল একটি শিশুর। রবিবার সকালে কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনার নিউ টাউনের হাতিয়াড়া এলাকার ঘটনা। স্থানীয়দের দাবি, গাছ কাটার দায়িত্বে থাকা কাঠুরেদের ভুলেই মৃত্যু হয়েছে আলি মণ্ডল (৯) নামে শিশুটির। তবে থানায় কোনও অভিযোগ দায়ের হয়নি।

জানা গিয়েছে, ইকো পার্কের (Eco Park) হাতিয়ারা এলাকার বাসিন্দা আলি মণ্ডল। বয়স ৯ বছর। শনিবার সকালে হাতিয়ারা এলাকার একটি আবর্জনায় ভরা জায়গা পরিস্কার করা হচ্ছিল। সেখানে কয়েকটি নারকেল গাছও ছিল। সেগুলি কাটা হচ্ছিল। স্বাভাবিকভাবেই দড়ি বেঁধে গাছগুলি কাটা চলছিল। সেই দড়ি ধরে ছিল এলাকার কচিকাঁচারা। তাদের মধ্যেই ছিল আলি।

গাছ কাটার পর দড়ি ছাড়তেই ছিটকে যায় আলি। প্রায় ১২ ফুট দূরে ছিটকে পড়ে সে। ধাক্কা খায় একটি বাড়ির দেওয়ালে তড়িঘড়ি তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় বেসরকারি হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে স্থানান্তরিত করা হয় এসএসকেএম হাসপাতালে। রবিবার সকালে সেখানেই মৃত্যু হয় আলির। তার মৃত্যুর খবর পৌঁছতেই এলাকায় শোকের ছায়া।

যে ব্যক্তিরা গাছ কাটছিলেন তাদের ভুলেই খুদের এই পরিণতি বলে দাবি স্থানীয়দের। এলাকাবাসীদের কথায়, বড় গাছের ক্ষেত্রে ভাগে ভাগে কাটা হয়। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। গাছের একেবারে উপরে দড়ি বেঁধে তা কাটা হয়। যারা ওই নারকেল গাছটি কাটছিল তাঁদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। সূত্রের খবর, এই ঘটনায় এখনও ইকো পার্ক থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়নি।

Exit mobile version