Site icon The News Nest

Gold Price: সর্বোচ্চ দরের থেকে প্রায় ১০ হাজার টাকা সস্তা হল সোনার দাম

gold 1

ধারাবাহিক ভাবে কমছে সোনার দাম। মাঝে দু’এক দিন দর চড়লেও সেপ্টেম্বর মাসে দাম কমার প্রবণতাই বেশি। সোমবার সোনার যে দাম হয়েছে, তা ভারতে হলুদ ধাতুর সর্বোচ্চ দামের চেয়ে প্রায় ১০ হাজার টাকা কম। ২০২০ সালে এক দিন প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম উঠেছিল ৫৭ হাজার টাকার উপরে। সোমবার যার দাম হয়েছে, ৪৮ হাজার ৪৫০ টাকা। তবে এই কমতে থাকার গতি খুব তাড়াতাড়ি থেমে যেতে পারে। তাই বিশেষজ্ঞরা মনে করছেন এখনই সোনায় বিনিয়োগ করার উপযুক্ত সময়।

শুধু সোনা নয়, ইদানীং রুপোর দামও কমার ধারাবাহিকতা বজায় রেখেছে। তবে সোমবার রুপোর দাম অল্প বেড়েছে। সোমবার কলকাতায় এক কেজি রুপোর দর ৬০ হাজার ২৫০ টাকা।

সোনার বিশুদ্ধতা কিভাবে নির্ধারণ করবেন?

জেনে রাখুন ২৪ ক্যারেট সোনা সবচেয়ে বিশুদ্ধ। কিন্তু ২৪ ক্যারেট সোনা দিয়ে গয়না তৈরি হয় না। সাধারণত ২২ ক্যারেট সোনার গয়না তৈরিতে ব্যবহৃত হয়। যার মধ্যে ৯১.৬৬ শতাংশ সোনা থাকে। যদি আপনি ২২ ক্যারেট সোনার গয়না নেন, তাহলে সোনার সঙ্গে ২ ক্যারেট অন্য ধাতু মেশানো থাকে।

মিসড কলের মাধ্যমে জেনে নিন সোনা ও রূপার দাম

ছুটির দিন শনিবার ও রবিবার ছাড়া কেন্দ্র সরকার ঘোষিত ibja দ্বারা হার জারি করা হয়। ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেটের স্বর্ণালংকারের খুচরো হার জানতে আপনি 8955664433 নম্বরে একটি মিসড কল দিতে পারেন। অল্প সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে দর পাওয়া যাবে। এ ছাড়া, ঘন ঘন আপডেট সম্পর্কে তথ্যের জন্য আপনি www.ibja.co অথবা ibjarates.com ভিজিট করতে পারেন।

Exit mobile version