Gold Price Today: Gold Is Becoming Costlier After The Budget Announcement And It Will Make Businessmen

Gold Price Today: সোনা কেনা এখন স্বপ্নের ব্যাপার! দাম শুনলে আঁতকে উঠবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাজেটের পরেই সর্বোচ্চ স্তরে পৌঁছে গেল সোনার দাম। বর্তমানে ৫৮,৪৭০ টাকায় পৌঁছে  গিয়েছে সোনার দর। অনেকের আশঙ্কা, এভাবে বাড়তে থাকলে হয় তো ৬০,০০০ টাকাও  ছুঁয়ে ফেলতে পারে সোনা।

মেট্রো বিপর্যয়, করোনাকাল, একের পর এক ধাক্কা কাটিয়ে অবশেষে ২০২৩ সালের জানুয়ারি মাসের বিয়ের মরসুম থেকে লক্ষীলাভের আশায় কোমর বেঁধেছিল দুর্গা পিথুরী লেন, হিদারাম চ্যাটার্জি লেন, স্যাকরা পাড়া লেনের ঘুপচি গলির ছোট্ট দোকানের গয়না কারিগর থেকে শুরু করে বি বি গাঙ্গুলী স্ট্রিটের ঝাঁ চকচকে শো রুমের মালিক, সকলেই।

আরও পড়ুন: Union Budget 2023: ৭ পদক্ষেপের ঘোষণা, বাজেটের নাম কেন ‘সপ্তঋষি’ দিলেন নির্মলা?

মুখের সেই হাসি চওড়া হওয়ার আগেই কার্যত মিলিয়ে গিয়েছে পয়লা ফেব্রুয়ারির বিকেলে। পয়লা ফেব্রুয়ারি কলকাতার বাজারে ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫৮ হাজার ৫৫০ টাকা। ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৫৫ হাজার ৫৫০ টাকা। দাম বাড়ার পরে নতুন দাম হতে চলেছে প্রায় ৬০ হাজার টাকার কাছাকাছি। ফলে বিপর্যস্ত বৌবাজার স্বর্ণ শিল্পী ও ব্যবসায়ীরা মনে করছেন, করোনাকালের মন্দা ও লোকসান কাটিয়ে ২০২৩-২৪ অর্থবর্ষে ঘুরে দাঁড়ানোর কঠিন লড়াইয়ে শেষ পেরেক পুঁতে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

গুড রিটার্নসের আপডেট অনুযায়ী, বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি কলকাতায় ২২ ক্যারাট  গহনা সোনার দাম ৫৩,৬০০ টাকা প্রতি ১০ গ্রাম। গতকাল দাম ছিল ৫৩,০০০ টাকা/১০  গ্রাম।  ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৪৭০ টাকা প্রতি ১০ গ্রাম। আগের দিন  দাম ছিল ৫৭,৮২০ টাকা/১০ গ্রাম।

আরও পড়ুন: Adani Enterprise FPO: হিন্ডেনবার্গের ধাক্কা! FPO তুলে নিল আদানি এন্টারপ্রাইজ, ফেরাবে বিনিয়োগকারীদের টাকাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest