'Governor doesn't know Centre's guidelines', says Mamata in front of pm modi

‘রাজ্যপাল কেন্দ্রের গাইডলাইনই জানেন না ’, মোদীর সামনেই ধনকড়কে তোপ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার শপথ নেওয়ার পর থেকেই রাজভবন–নবান্ন সংঘাত লেগেই ছিল। রাজ্যপাল জগদীপ ধনখড় বারবার টুইট করে রাজ্যের কাজে বাধা দিচ্ছিলেন বলে অভিযোগ। পাল্টা মুখ্যমন্ত্রীকেও গোয়া থেকে বলতে শোনা গিয়েছিল, রাজভবনের রাজা। এবার এই সংঘাত দেখা গেল, চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানেও।

এদিন ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনেই রাজ্যপাল জগদীপ ধনখড়কে তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী মুখ্যমন্ত্রী সরাসরি বলে দিলেন, কেন্দ্রের গাইডলাইনই জানেন না রাজ্যপাল। উলটে প্রতিপদে রাজ্যের কাজ নিয়ে প্রশ্ন তোলেন।

আরও পড়ুন: পার্ক স্ট্রিটে আজ হাঁটা নিষেধ! বর্ষবরণ ভিড় নিয়ন্ত্রণে অভিনব কৌশল কলকাতা পুলিশের

এদিন উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চেই স্বাস্থ্য পরিষেবায় রাজ্যের একাধিক দিক উল্লেখ করে, তথ্য পরিবেশন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) কার্যত বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপরই তোপ দাগেন রাজ্যপালের বিরুদ্ধে। মমতা বলে দেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রের নির্দেশিকা ৯৯ শতাংশ মেনে চলার চেষ্টা করে রাজ্য। রাজনৈতিক মতভেদ থাকলেও সংক্রমণ রুখতে কেন্দ্রের দেওয়া সবধরনের নিয়ম পালন করারই চেষ্টা করা হয়। কিন্তু রাজ্যপাল সেসব গাইডলাইন না জেনেই প্রশ্ন তোলেন।

ওই সময় রাজ্যপালও উপস্থিত ছিলেন। রাজ্যপালকে প্রধানমন্ত্রী কিছু না বললেও তাঁর দিকে একটিবার তাকানও। তাতে অস্বস্তি আরও বাড়ে রাজ্যপালের। এরপর সেই অনুষ্ঠানে শেষে মুখ্যমন্ত্রীর অভিযোগের ভিডিও ট্যুইটারে দিয়ে গোটা বিষয়টিকে মিথ্যে বলে অভিহিত করেন ধনখড়। যদিও ওয়াকিবহাল মহল বলছে, এই ঘটনার পর রাজ্য-রাজ্যপাল সংঘাত আরও বাড়তে পারে।

আরও পড়ুন: ভাইয়ের বউয়ের করোনা হয়েছে, ভাই ছিলেন বাইরে, ধমক দিলেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest