আর হাফ নয়, হয়ে গেল ফুল ছুটি! জামাই ষষ্ঠীতে বড় ঘোষণা রাজ্যের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সরকারি অফিসগুলিতে পুরোমাত্রায় উপস্থিতির অনুমতি মেলেনি এখনও। তবে, এরই মধ্যে সরকারি কর্মীদের জন্য সুখবর। জামাই ষষ্ঠী উপলক্ষে বুধবার পূর্ণ দিবস ছুটি থাকবে রাজ্য সরকারি সব দফতরে। মঙ্গলবার সেই ছুটির নির্দেশিকা জারি হয়েছে।

আরও পড়ুন : চর্বি ঝড়ে গেলে তা শরীরের পক্ষে ভালো, মুকুলের বিদায়ে কটাক্ষ দিলীপের, ‘ভোটের আগে মনে ছিল না?’ পাল্টা ব্রাত্যর

এমনিতে আগামিকাল (বুধবার) থেকে রাজ্যের সমস্ত সরকারি অফিস খুলে যাচ্ছে। সোমবার রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, ২৫ শতাংশ কর্মী নিয়ে চালু হয়ে যাবে সমস্ত সরকারি অফিস। সাধারণ সময় অনুযায়ী কবে কোন কর্মীদের অফিস যেতে হবে, তা ঠিক করে দেওয়া হবে। অফিসের তরফে পরিবহনের বন্দোবস্ত করা হবে বলে জানিয়েছে রাজ্য। সেইসঙ্গে কোনদিন কোন কর্মীদের অফিসে যেতে হবে, সেই তালিকাও তৈরি করবে সংশ্লিষ্ট দফতর বা বিভাগ।

তবে শেষপর্যন্ত বুধবারও সরকারি কর্মচারীদের অফিস যেতে হচ্ছে না। বরং রাজ্য সরকারের তরফে জামাইষষ্ঠীতে ছুটি ঘোষণা করে দেওয়া হয়েছে। এতদিন অবশ্য অর্ধদিবস ছুটি দিত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার একেবারে পূর্ণদিবস ছুটি ঘোষণা করেছে নবান্ন। মঙ্গলবার অর্থ দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ‘জামাইষষ্ঠী জন্য ১৬ জুন সব রাজ্য সরকারি অফিস, পুরসভা ও পঞ্চায়েত, রাজ্যের অন্তর্গত সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান এবং পশ্চিমবঙ্গ সরকারের অধীনে থাকা সমস্ত অফিস বা প্রতিষ্ঠা বন্ধ থাকবে।’

এ দিকে সোমবারই নতুন করে আগামি ১ জুলাই পর্যন্ত বিধি-নিষেধের তালিকা দেওয়া হয়েছে। বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হলেও গণপরিবহণ যাতায়াতে এখনও ছাড় দেওয়া হয়নি। ব্যক্তিগত গাড়ি চলাচলেও প্রশাসনের অনুমতি লাগবে।

বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আসার পর থেকেই পুজো-পার্বনে অতিরিক্ত ছুটি ঘোষণা করে থাকেন মুখ্যমন্ত্রী। এমনকি কোনও পুজো শনিবার বার রবিবার পড়ে গেলে, তার বদলে সপ্তাহের অন্য দিনেও ছুটি দিয়ে থাকেন তিনি।

যদিও আগামিকাল থেকে রাজ্যে নয়া বিধিনিষেধ চালু হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বেরোতে পারবেন না। ফলে অনেকেই জামাইষষ্ঠীতে শ্বশুরবাড়ি যাচ্ছেন না। কেউ কেউ অনলাইনেও জামাইষষ্ঠীর পরিকল্পনা করে রেখেছেন। গত বছরও করোনাভাইরাস এবং আমফানের জোড়া ধাক্কায় জামাইষষ্ঠীর আনন্দ মাটি হয়েছিল। এবারও সম্ভবত তাই হতে চলেছে।

আরও পড়ুন : আমির খানের ‘লগান’ ছবির ২০ বছর পূর্তি, আবেগে ভাসলেন তারকারা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest