রাজ্যের নতুন মুখ্যসচিব এইচকে দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব হলেন বিপি গোপালিকা

মমতা বলেন, আলাপনকে দিল্লিতে যোগ দেওয়ার জন্য আরও একটি চিঠি পাঠিয়েছে কেন্দ্র। কিন্তু এই সিদ্ধান্ত সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া হয়েছে। তার পরেই তিনি বলেন, আলাপন তাঁর কাছে অবসর নেওয়ার আবেদন জানিয়েছেন। সেই আবেদনকে সম্মান দিচ্ছে রাজ্য।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কেন্দ্র-রাজ্য সঙ্ঘাতের মধ্যেই তাঁকে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসেবে নিয়োগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আলাপনের জায়গায় রাজ্যের নতুন মুখ্যসচিব হলেন হরিকৃষ্ণ দ্বিবেদী। অন্য দিকে রাজ্যের নতুন স্বরাষ্ট্রসচিব হলেন বিপি গোপালিকা।

দ্বিবেদী এর আগে ছিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। তাঁকে মুখ্যসচিবের জায়গায় আনার পরে প্রাণিসম্পদ বিকাশ ও প্রশাসন কর্মিবর্গ দফতরের অতিরিক্ত সচিব গোপালিকাকে স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন : কেন্দ্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা মমতার! আলাপন হলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা, বেছে নিলেন নয়া মুখ্যসচিব

সোমবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেন মমতা। সেখানে তিনি জানিয়ে দেন, আলাপনকে ছাড়ছে না রাজ্য সরকার। সেই সঙ্গে কেন্দ্রের নির্দেশিকা বদলের আর্জিও জানান তিনি। দুপুরে মমতার সঙ্গে প্রশাসনিক বৈঠকেও দেখা যায় আলাপনকে।
সোমবার বিকালে আরও একটি সাংবাদিক বৈঠকে মমতা বলেন, আলাপনকে দিল্লিতে যোগ দেওয়ার জন্য আরও একটি চিঠি পাঠিয়েছে কেন্দ্র। কিন্তু এই সিদ্ধান্ত সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া হয়েছে। তার পরেই তিনি বলেন, আলাপন তাঁর কাছে অবসর নেওয়ার আবেদন জানিয়েছেন। সেই আবেদনকে সম্মান দিচ্ছে রাজ্য। আলাপন অবসর নেওয়ায় মুখ্যসচিব হিসেবে দ্বিবেদী ও স্বরাষ্ট্রসচিব হিসেবে গোপালিকার নাম ঘোষণা করেন মমতা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest