Site icon The News Nest

আজ সারাদিন তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে, উত্তরেও ভারী বর্ষণের সতর্কতা

rain 1

শুক্রবার সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি। আকাশ মেঘলা। হাল্কা বৃষ্টিতে সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই নেমেছে।আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সতর্কতা। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলায় হাল্কা বৃষ্টিপাত হতে পারে।

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী ৪-৫ দিন বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের ৫ জেলায়। দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। কলকাতায় আজ আকাশ মেঘলা থাকবে। দিনভর বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। নাগাড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

আরও পড়ুন: Anis Khan: ‌সিবিআই প্রয়োজন নেই, আনিস মামলায় সিটের উপরেই আস্থা হাইকোর্টের

কলকাতায় গতকাল রাতের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রির থেকে সামান্য কমে হয় ২৬.৯ ডিগ্রি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় ১.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ শনিবার ও আগামীকাল বৃষ্টির পরিমাণ সামান্য় বাড়তে পারে বলে জানানো হয়েছে।

উত্তরবঙ্গে সাময়িক বিরতির পরে ফের অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। আজ থেকেই আরও বাড়বে বৃষ্টির ব্যাপকতা এবং পরিমাণ। বিশেষত বৃষ্টি বাড়বে আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতেও।

আরও পড়ুন: SSC: মন্ত্রীকন্যা অঙ্কিতার চাকরি পাবেন ববিতাই, দিতে হবে ৪৩ মাসের বেতনও, নির্দেশ হাই কোর্টের

Exit mobile version