Heavy rains forecast in Kolkata from Saturday morning,heavy rain forecast for the next 72 hours

Weather Update: শনিবার সকাল থেকেই তুমুল বৃষ্টি কলকাতায়,আগামী ৭২ ঘণ্টা চরম বৃষ্টির পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পূর্বাভাস ছিলই। সেই পূর্বাভাস মতোই শনিবার সকাল থেকে তুমুল বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। সারাদিন বৃষ্টি হতে পারে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার থেকে বৃষ্টি কমবে বলে জানিয়েছে আলিপুর। শনিবার সকালের বৃষ্টিতে উত্তর ও মধ্য কলকাতার বহু জায়গায় জল জমেছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শনি ও রবিবার দফায় দফায় কলকাতা-সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়াতে ভারী বৃষ্টি হবে। সারাদিন মেঘলা থাকবে আকাশ। শনিবার সকালের বৃষ্টিতে উত্তর কলকাতার ঠনঠনিয়া, কালাকার স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, কলেজ স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ প্রভৃতি এলাকায় জল জমেছে। ফলে সমস্যায় পড়েছেন পথচারীরা।

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আজ এই ঘূর্ণাবর্ত পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করবে। যা ক্রমেই উত্তর ওড়িশা ও বাংলা উপকূলে প্রভাব ফেলবে। একইসঙ্গে মৌসুমী অক্ষরেখা জামশেদপুর থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এই দুইয়ের সাঁড়াশি আক্রমণে ভুগবে বাংলা।

দক্ষিণবঙ্গে আজ দুপুরের পর থেকেই আবহাওয়ার পরিবর্তন শুরু হবে। মেঘলা আকাশ, বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজ মূলত বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মেঘলা আকাশ ও বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত।

রবি ও সোমবার বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণাবর্তের প্রভাবেই এই বৃষ্টি।তবে এই কয়েকদিনের তুলনায় আজ থেকে রাজ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ভারী বৃষ্টি হবে আগামী ৪৮ ঘণ্টায়।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest