If the corona infection is under control, the MInicipal vote will be held in Kolkata in December

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলে ডিসেম্বরেই কলকাতায় পুরভোট, ইঙ্গিত ফিরহাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা সংক্রমণ (Coronavirus) নিয়ন্ত্রণে থাকলে শিগগিরই কলকাতার পুরভোট হবে বলে শুক্রবার ফের জানিয়ে দিলেন কলকাতা পুরসভার মুখ্যপ্রশাসক ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। নবান্ন সূত্রে খবর, রাজ্য সরকার ১৯ ডিসেম্বর, রবিবারই কলকাতা, হাওড়া ও বিধাননগরে পুরভোট করার প্রস্তুতি শুরু করেছে।

ফিরহাদ অবশ্য কলকাতায় পুরভোট নিয়ে কোনও সময়ের কথা উল্লেখ করেননি। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলে আগামী ১৯ ডিসেম্বর, রবিবার কলকাতা ও হাওড়ার পুরভোট গ্রহণের প্রস্তুতি শুরু হয়ে যাবে। যেহেতু নভেম্বরে এক মাসব্যাপী ভোটার তালিকা সংশোধনের কাজ শুরু হচ্ছে তাই প্রশাসনের একাংশ জানুয়ারির মাঝামাঝি কলকাতা (Kolkata) ও হাওড়ার পুরভোট করার পক্ষে।

শুক্রবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে কোভিড (COVID-19) আক্রান্তের সংখ্যা ২৭৩ এবং রাজ্যে মোট সংক্রমিত ৯৮২। গত কয়েকদিন ধরেই কলকাতার সংক্রমণ হার প্রায় একই রয়েছে। বস্তুত এই কারণে এদিন বিজয়া সম্মিলনীর সভাতেও ওয়ার্ড কো-অর্ডিনেটরদের সংক্রমণ রুখতে শপিং মল থেকে বাজার, দোকান – সর্বত্র মাস্ক বাধ্যতামূলক করার উপর জোর দেন ফিরহাদ হাকিম।

বকেয়া উন্নয়নের কাজ আগামী কয়েক সপ্তাহের মধ্যে সম্পূর্ণ করার জন্যও পরামর্শ দিয়েছেন বিদায়ী কাউন্সিলরদের। বিজয়া সম্মিলনীতে ছিলেন সাংসদ মালা রায়, ডাঃ শান্তনু সেন, তিন বিধায়ক অতীন ঘোষ, দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার ও পুরপ্রশাসকমণ্ডলীর সদস্য রতন দে, স্বপন সমাদ্দার প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest