If there is evidence of TMC involvement in the vote unrest, arrangements will be made within 24 hours: Abhishek Banerjee

ভোট অশান্তিতে তৃণমূল জড়িত প্রমাণ দিলে ২৪ ঘণ্টায় ব্যবস্থা, আশ্বাস অভিষেকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটের দিন কলকাতার নানা প্রান্তে বিক্ষিপ্ত অশান্তির খবর পেয়ে হুঁশিয়ারি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার মিত্র ইনস্টিটিউশনে ভোট দিয়ে তিনি বললেন, ”অশান্তির ভিডিও ফুটেজগুলো প্রকাশ্যে আনুন। আমরা সেসব খতিয়ে দেখব। যদি তৃণমূলের কেউ জড়িত থাকে, তাহলে ২৪ ঘণ্টার মধ্যে কঠিনতম ব্যবস্থা নেবে দল।”

কলকাতা পুরভোটের আগে তৃণমূলের প্রার্থীদের সঙ্গে বৈঠকে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, সুষ্ঠু ভাবে নির্বাচন করে জিততে ভাবে। কোনও অবস্থাতেই ভোটে জেতার জন্য ‘প্রভাব’ খাটানো চলবে না। দল এবং প্রার্থীদের আগেই সতর্ক করেছিলেন। পুরভোটের (Kolkata Municipal Election) দিন কোনওরকম অশান্তি যেন না হয়। তেমন অভিযোগ পেলেই প্রার্থী এবং দলের যে কোনও সদস্যের মাথায় কড়া শাস্তির খাঁড়া নেমে আসবে।

কলকাতা পুরসভার ৭৩ নং ওয়ার্ডের বাসিন্দা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই ওয়ার্ডের অন্তর্গত মিত্র ইনস্টিটিউশনে রবিবার দুপুরে ভোট দিতে যান তিনি। ভোট দিয়ে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, ”আমাদের কেউ জড়িত আছে এমন প্রমাণ দিতে পারলে দলীয় ও প্রশাসনিক স্তরে কড়া ব্যবস্থা নেব। নজিরবিহীন ব্যবস্থা নেওয়া হবে। দলমত নির্বিশেষে কেউ যদি জড়িত থাকে তাহলে প্রশাসনকে বলব কঠোর ব্যবস্থা নিতে।” এরপর বিরোধীদের উদ্দেশে তাঁর কটাক্ষ, ”বিজেপি এজেন্ট পাচ্ছে না। নাচতে না জানলে উঠোন বাঁকা। অন্য কেউ এজেন্ট না পেলে আমরা কী করব?”

কলকাতা পুরভোটের সঙ্গে ত্রিপুরার ভোটেরও তুলনা করেছেন অভিষেক। তিনি বলেন, ‘‘ত্রিপুরায় কী ভাবে পুরভোট হয়েছিল আমরা দেখেছি। বিজেপি-র সন্ত্রাসে আগরতলা পুরসভার তৃণমূল প্রার্থী নিজের ভোটও দিতে পারেননি। আমরা তো আগরতলার পুরভোটের অশান্তির ফুটেজও জমা দিয়েছি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest