Site icon The News Nest

ফিরহাদ হাকিমের নামে বড় প্রতারণা, লক্ষাধিক টাকা নিয়ে চম্পট দিল যুবক

firhad

এতদিন নানা ভুয়ো লোকজন শহর কলকাতায় ধরা পড়ছিল। এবার খোদ ফিরহাদ হাকিমের ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়ে বড় ধরণের প্রতারণা করল এক যুবক। এমনকী দিনের পর দিন চাকরি দেওয়ার নাম করে দেদার টাকা লুঠ করলেন ওই যুবক। খাস কলকাতার কাশীপুর থানায় এমনই অভিযোগ জমা পড়ল। যা নিয়ে জোর চর্তা শুরু হয়েছে। কাশীপুর থানায় এলাকার একাধিক বেকার যুবকের সঙ্গে এই প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, প্রথমে পরিচয় দেওয়া হতো পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের ঘনিষ্ঠ আত্মীয় বলে। তারপর পুরসভা থেকে পরিবহণ দফতরে চাকরি করিয়ে দেওয়ার নাম করে বেকার যুবকদের কাছ থেকে টাকা লুঠ করা হয়েছে বলে অভিযোগ জমা পড়েছে। শুক্রবার অভিযোগ জমা পড়তেই ওই যুবকের খোঁজে শুরু হয় তল্লাশি। এখন পলাতক অয়ন বড়ুয়া নামে ওই অভিযুক্ত। বেকার যুবকদের কাছ থেকে লক্ষাধিক টাকা তিনি নিয়েছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুন : উঠল ট্যাঙ্কার মালিকদের ধর্মঘট, স্বস্তিতে তেলশূন্য পেট্রোল পাম্প

শুক্রবার কাশীপুর থানায় অভিযোগ দায়ের করেন আব্দুল কাদের নামে এলাকার এক বাসিন্দা। তিনি জানান, সব মিলিয়ে মোট তিন লক্ষ টাকা তাঁর কাছ থেকে নিয়েছেন অয়ন। স্বাস্থ্য ভবনে চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তাঁকে। দীর্ঘদিন ধরে টাকা নেওয়া হলেও চাকরি দেওয়ার কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছিল না। এরপর ওই লক্ষাধিক টাকা ফেরৎ চাইলেও ফেরৎ দেননি অয়ন। তাই তিনি থানার দ্বারস্থ হয়েছেন। আব্দুল কাদের নামে ওই যুবকের দাবি, শুধু তিনি একা নন, এলাকার এমন অনেক বেকার যুবকের কাছ থেকেই এ ভাবে টাকা নেওয়া হয়েছে।

অভিযোগ, অয়ন বড়ুয়া অনেকের কাছে গুয়েই দাবি করেন যে তিনি ফিরহাদ হাকিমের ঘনিষ্ঠ। তৃণমূলের তরফ থেকে এলাকার যুবকদের চাকরি দেওয়া হচ্ছে বলে জানিয়েছিলেন তিনি। কাউকে স্বাস্থ্য ভবন, কাউকে পুরসভা অথবা পুর ও নগরোন্নয়ন দফতরে চাকরির আশ্বাস দেওয়া হত। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে পুর প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘আমার নামে কে প্রতারণা করেছে আমি জানি না। তবে, মেয়র কখনও পুরসভায় চাকরি দিতে পারে না, মিউনিসিপ্যাল অফিসার’স দফতর থেকে দেওয়া হয়।

আরও পড়ুন : মুকুলের অসংলগ্ন বক্তব্যে বিব্রত তৃণমূল, মমতার ঝাড়গ্রাম সফর সঙ্গী হওয়া অনিশ্চিত রায়সাহেবের

Exit mobile version