Independence Day 2022: mamata banerjee speech from red road kolkata updates

Independence Day 2022: রেডরোডে পতাকা উত্তোলন মুখ্যমন্ত্রীর, পা মেলালেন আদিবাসী নৃত্য শিল্পীদের সঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকাল ৭টা বেজে ৩০ মিনিটে লালকেল্লায় পতাকা উত্তোলন করেছেন প্রধানমন্ত্রী। আজ সকাল ১০টায় কলকাতার (Kolkata) রেড রোডে (Red Road) পতাকা উত্তোলন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

রবিবার থেকেই পুলিসের কড়া নজরদারি ও নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছিল রেড রোডের বিভিন্ন জায়গা। স্বাধীনতা দিবসের প্রাক্কালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Bnaerjee) গার্ড অফ অনার দেওয়া হল। পতাকা উত্তোলনের সঙ্গে সঙ্গে হেলিকপ্টারে পুষ্পবৃষ্টিও করা হয়। দু-বছর পর রেড রোডেরদর্শকাসনে ছিলেন অগনিত মানুষ। অনুষ্ঠানে পুলিস আধিকারিকদের পদক প্রদান করেন মুখ্যমন্ত্রী। পুলিস মেমোরিয়ালে শ্রদ্ধাজ্ঞাপনের পর রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানকে ঘিরে  নিরাপত্তার কারণে রেড রোডকে ১৩টি জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন একজন করে ডেপুটি কমিশনার পদমর্যাদার পুলিস অফিসার।

এদিন রেড রোডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেওয়া হয় গার্ড অব অনার। আকাশ থেকে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি করা হয়।বর্ণাঢ্য শোভাযাত্রার পাশাপাশি রাজ্য সরকারের ট্যাবলো প্রদশর্নী করা হয়। স্তোত্র পাঠ করেন মুখ্যমন্ত্রী। পুলিশ পদক পেলেন মনোজ মালব্য, আর রাজুশেখরন, প্রবীণ ত্রিপাঠী। উল্লেখযোগ্য কাজের স্বীকৃতি পেলেন অলোক রাজোরিয়া, রশিদ মুনির খান, ডিআইজি, মুর্শিদাবাদ রেঞ্জ, আভারু রবীন্দ্রনাথ, রাজেশ কুমার ডেপুটি সিপি, রূপেশ কুমার, আকাশ মাঘারিয়া ডেপুটি সিপি, জ‌য়িতা বসু ডেপুটি সিপি, কামনাশিস সেন এসপি পূর্ব বর্ধমান। রেড রোডে বর্ণাঢ্য কুচকাওয়াজে লক্ষ্মীর ভাণ্ডার–সহ সরকারি প্রকল্পের ট্যাবলোর প্রদর্শন করা হয়েছে।

আরও পড়ুন: Dumdum: বিয়ের দু’সপ্তাহ পরই বাগুইআটিতে তরুণীর রহস্যমৃত্যু, স্থানীয়দের বক্তব্যে পরতে পরতে রহস্য

মহিলা ক্ষমতায়নের প্রতীক ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের ট্যাবলোও প্রদর্শন করা হল।প্রদর্শিত হয়েছে স্বাস্থ্যসাথী, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, ঐক্যশ্রী, সবুজ সাথী প্রকল্পের ট্যাবলো। আদিবাসী নৃত্যে পড়ুয়াদের সঙ্গে পা মেলালেন মমতা বন্দ্যোপাধ্যায়, সঙ্গে ছিলেন বীরবাহা হাঁসদা।

প্রসঙ্গত, স্বাধীনতার দিবসের আগে নিজের টুইটার অ্যাকাউন্টের ডিপি বদলে ফেলেছেন মু্খ্যমন্ত্রী। গান্ধীজী, নেতাজি সুভাষ, ঋষি অরবিন্দ, রামমোহন রায়, ভগৎ সি…..জাতীয় পতাকার রংয়ের সঙ্গে স্বাধীনতা সংগ্রামীদের ছবিকে ডিপি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। লিখেছেন, ‘ভারত, যেখানে ভিন্নতার মাঝে ঐক্য বিরাজ করে। ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি ও ধর্মালম্বীদের শান্তিপূর্ণ সহাবস্থান। ভারত, যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের অধিকার রক্ষিত হয়। হ্যাঁ, এটাই আমাদের ভারত। দেশবাসীর কাছে জানতে চাইলেন, ‘এ মহান দেশ সম্পর্কে আপনাদের ধারণা কী’?

আরও পড়ুন: অনুব্রতর গ্রেফতারিতে সোশ্যালসাইটে ফিরল শঙ্খের সেই কবিতা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest