IT Raid: millions of rupees recovered in chetla in it raid before election IT Raid

IT Raid: ভোটের আগে কলকাতায় ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানা, উদ্ধার লক্ষ লক্ষ টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটের মুখে শহরে ফের আয়কর হানা। দক্ষিণ কলকাতার(South kolkata) চেতলার এক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে লাখ লাখ টাকা উদ্ধার করলেন আয়কর আধিকারিকরা (IT) । ওই ব্যবসায়ীর ছাতুর ব্যবসা রয়েছে বলে জানা গিয়েছে। লোকসভা ভোটের ঠিক আগে তাঁর বাড়িতে এত টাকা কেন? তিনি তার সদুত্তর দিতে পারেননি বলেই খবর। তাঁর আয়ের সঙ্গে ওই টাকার সঙ্গতি পাওয়া যায়নি বলেই দাবি আয়কর আধিকারিকদের। তাকে জেরা করে আরও এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালাচ্ছে আয়কর বিভাগ।

সূত্রে খবর, চেতলায় রয়েছে ছাতু প্রস্তুতকারী এক নামি সংস্থার অফিস। গত ৪৮ ঘণ্টা ধরে সেখানে তল্লাশি চালায় আয়কর দপ্তর। উদ্ধার হয় প্রায় ৭৫ লক্ষ টাকা।টাকা গোনা চলছে এখনও।টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে জানা গেছে। তবে এত টাকা কোথা থেকে এল? টাকার উৎস বা কী? তা নিয়ে সংস্থার মালিক কোন উত্তর দিতে পারেনি। কোনও নথিও জমা দিতে পারেনি তিনি।

লোকসভা নির্বাচনের আগে এত পরিমাণ টাকা উদ্ধারের কথা আয়কর দপ্তরের পক্ষ জানান হয়েছে নির্বাচন কমিশনকে।পাশাপাশি আগামী সপ্তাহে সংস্থার মালিককে আয়কর অফিসে ডাকা হয়েছে।একই সঙ্গে তল্লাশি চালানো হয়েছে নির্মাণ সংস্থার অফিসেও।

কিছুদিন আগে রাজ্যের মন্ত্রীর ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতেও অভিযান চালায় আইটি। দুই দিনের বেশি সময় ধরে তার বাড়িতে তল্লাশি চালায় তারা। তার আগে গত বছরের শেষের দিকে এক অভিজাত আবাসনেও এক ব্যবসায়ীর ফ্ল্যাটেও হানা  দেন আইটির আধিকারিকরা। সব মিলিয়ে ভোটের আগে সক্রিয় হয়ে উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest