নাড্ডার কনভয়ে হামলা: মুখ্যসচিবকে তলব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের, গ্রেফতার ৭, খোঁজ নিলেন মোদী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় ৭ জনকে গ্রেফতার করল পুলিশ। এ দিকে, এই ঘটনায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের রিপোর্ট গ্রহণ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। মন্ত্রকের তরফে রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে তলব করা হয়েছে।

কেমন আছেন জে পি নাড্ডা? কেমন আছেন কৈলাস বিজয়বর্গীয়? ফোন করে জানতে চাইলেন স্বয়ং প্রধানমন্ত্রী।আজ, শুক্রবার সকালের দিকে দিল্লির পিএমও অফিস থেকে এ বিষয়ে কনফার্মেশনও মিলল। তবে ফোনে ঠিক কী কথা বলেছেন মোদী, তা প্রকাশ্যে আসার কথা নয়, আসেওনি।

আরও পড়ুন: ১৯ ও ২০ তারিখ ফের রাজ্যে অমিত শাহ, তাঁর হাতেই কি বড় যোগদান !

উস্তি থানার পুলিশ গ্রেফতার করেছে ৪ জনকে। ফলতা থানার পুলিশ গ্রেফতার করেছে ৩ জনকে। ধৃতদের শুক্রবার দুপুরে ডায়মন্ড হারবার এসিজেএম আদালতে তোলা হয়।

নাড্ডার সফর ও সেই সফরের অপ্রীতিকর ঘটনাক্রম নিয়ে সাড়া পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। নাড্ডার কনভয়ে হামলা নিয়ে সরাসরি রাজ্য প্রশাসন এবং পুলিশের দিকেই আঙুল তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এ দিকে কড়া পদক্ষেপ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকও। রাজ্য পুলিশের ডিজি এবং মুখ্যসচিবকে দিল্লিতে তলব করল কেন্দ্রীয় সরকার। সাম্প্রতিক কালে এমন ঘটনা নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে।

কৈলাস বিজয়বর্গীয় বলেন, ‘আমার গাড়ি লক্ষ করে ইট ছোড়া হয়েছে। আমার হাতে আঘাত লেগেছে, মুকুলদারও লেগেছে। নাড্ডাজির গাড়ি বুলেটপ্রুফ ছিল বলে উনি কোনও রকমে রক্ষা পেয়েছেন।’

ঘটনার পরে রাজ্য পুলিশের পক্ষ থেকে টুইট করে বলা হয়, ‘বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ডায়মন্ড হারবারে সভাস্থলে নিরাপদে পৌঁছেছেন। তাঁর কনভয়ে কিছু হয়নি। ফলতার দেবীপুরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা কিছু মানুষ বিক্ষিপ্তভাবে তাঁর কনভয়ের অনেক পিছনে থাকা গাড়িতে ইট ছোড়ে। প্রত্যেকে নিরাপদেই আছেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঠিক কী হয়েছিল, জানতে তদন্ত চলছে।’

আরও পড়ুন: ঘুমের ওষুধ বন্ধের পর ফিরছে চেতনা, সঙ্কটজনক হলেও স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest