Jadavpur University pro-vc Samantak Das dead

Samantak Das: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য স্যমন্তক দাসের ঝুলন্ত দেহ উদ্ধার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (JU) অধ্যাপক তথা প্রো-ভাইস চ্যান্সেলর স্যমন্তক দাস (Samantak Das) প্রয়াত। বুধবার নিজের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে তাঁর ঝুলন্ত দেহ। সূত্রের খবর তাঁর দেহ নিয়ে যাওয়া হয়েছে এমআর বাঙ্গুর হাসপাতালে। সেখানেই মৃত বলে ঘোষণা করা হয়েছে তাঁকে। বয়স হয়েছিল ৫৭।

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, বুধবার অফিসে ছিলেন না তিনি। হঠাৎ খবর আসে অসুস্থ হয়ে পড়েছেন প্রো-ভাইস চ্যান্সেলর। তার কিছু ক্ষণ পরেই মৃত্যুসংবাদ পৌঁছয় তাঁর কর্মক্ষেত্রে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে লেখাপড়া। তার পর দীর্ঘ দিন পড়িয়েছেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য বিভাগে। ২০০৫ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তুলনামূলক সাহিত্য বিভাগে যোগ দেন। ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত ছিলেন বিভাগীয় প্রধান।

আরও পড়ুন: Sealdah Metro: শুরু হল শিয়ালদা মেট্রোর পরিষেবা, প্রথম সফরের সাক্ষী হওয়ার হিড়িক

বিশ্ববিদ্যালয়ের ‘রবীন্দ্রাচর্চা কেন্দ্র’ ও ‘স্কুল অব কালচারাল টেক্সট অ্যান্ড রেকর্ডস’-এর প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন। গত কয়েক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যের দায়িত্ব সামলাচ্ছিলেন তিনি। সাহিত্যে তাঁর অগাধ জ্ঞান পড়ুয়াদের কাছে রীতিমতো জনপ্রিয় করে তুলেছিল তাঁকে।

জানা গেছে এদিন সকালে প্রতিদিনের মতো স্যমন্তক দাসের রাণিকুঠির বাড়িতে যায় গাড়ি। কিন্তু তাঁকে ডাকাডাকি করেও কোনও সাড়া মেলেনি। তারপরেই মৃত অবস্থায় উদ্ধার হয় তাঁর দেহ। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

আরও পড়ুন: 21 July: তৃণমূলের বিশেষ ড্রেসকোড! পাঞ্জাবি–ওড়নায় থাকছে চমক, খাদির পোশাকে নেতা-মন্ত্রীরা

 

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest