Three times a month and a half! Shuvendu Adhikari at Raj Bhavan again on Tuesday afternoon

দেড় মাসে তিন বার! মঙ্গলবার বিকালে ফের রাজভবনে শুভেন্দু অধিকারী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেড় মাসে তিন বার! আজ বিকেল ৪টের সময় রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে চলেছে বিজেপি বিধায়কদের এক প্রতিনিধি দল। জানা গিয়েছে সেই দলের নেতৃত্বে থাকবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিকে এই সাক্ষাতের বিষয়ে টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় স্বয়ং। সকালে টুইটে রাজ্যপাল এই বিষয়ে লেখেন, ‘পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিরোধী বিধায়কদের একটি প্রতিনিধি দল বিকেল ৪টের সময় রাজভবনে আসতে চলেছেন।’

আরও পড়ুন: নিজের জায়গা ধরে রাখতে মরিয়া দিলীপ, নতুনদের ডানা ছাঁটার আর্জি নড্ডার কাছে

মঙ্গলবার ৮ টি কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করতে চলেছেন বিজেপির ৮ বিধায়ক। সেই কারণেই অধিবেশন বন্ধ থাকলেও তাঁদের বিধানসভায় আসতে নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে বিজেপির প্রতিনিধি দল নিয়ে রাজভবন যাচ্ছেন শুভেন্দু অধিকারী।গত মাসেই দিল্লি সফরে গিয়েছেন শুভেন্দু অধিকারী। দেখা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে। তারপর একাধিবার রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন শুভেন্দু অধিকারী। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এত ঘন ঘন কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকেই রাজভবনে যেতে দেখা যায়নি।এর আগে দলের প্রায় ৫০ জন বিধায়ক কে নিয়ে রাজ ভবনে গেছিলেন শুভেন্দু। একাধিক বার একা গিয়েও দেখা করেছেন। আজকের সাক্ষাতের বিষয়টি টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

অনেকে মনে করছেন, মুকুল রায়ের PAC চেয়ারম্যান হওয়া ইস্যু তো আছেই, বিধানসভায় বিরোধীদের কথা বলার মতো পরিস্থিতি নেই বলেও শুভেন্দু এদিন রাজ্যপালের কাছে নালিশ জানাতে পারেন।

বিধানসভায় ৮ কমিটির চেয়ারম্যান করা হয়েছে বিজেপি বিধায়কদের। কিন্তু কেন মুকুল রায়কে PAC চেয়ারম্যান করা হল, তার প্রতিবাদ জানিয়ে ওই কমিটিগুলির চেয়ারম্যান পদ থেকেও সরে দাঁড়াতে বদ্ধপরিকর বিজেপি। ইতিমধ্যেই সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল। ইতিমধ্যেই পদত্যাগপত্র লেখাও হয়ে গিয়েছে বলে খবর। তবে বিজেপি নেতৃত্বের দাবি, পদ ছাড়লেও কমিটি ছাড়ছেন না তাঁরা। রাজ্যপালের সঙ্গে এবিষয়ে আলোচনা করা হবে বলে মনে করা হচ্ছে।

রাজ্যপালের সঙ্গে দেখা করে তাঁর কাছে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের নামে নালিশ করতে পারেন শুভেন্দুরা। এদিকে সূত্রের খবর রাজ্যপালের সঙ্গে দেখা করার আগে বিভিন্ন কমিটির সভাপতিত্ব ছাড়তে পারেন বিজেপি বিধায়করা। পাবলিক অ্যাকাউন্টস কমিটির মাথায় মুকুল রায়কে বসানোর প্রতিবাদেই এই পদক্ষেপ নিতে পারেন বিজেপি বিধায়করা। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই নিয়ে তৃতীয়বার এমন একজনকে পিএসি-র মাথায় বসানো হল, যিনি খাতায়-কলমে বিরোধী দলের বিধায়ক হলেও শাসক দলের সঙ্গে রয়েছেন। এর আগে কংগ্রেস বিধায়ক হিসেবে মানস ভুঁইয়া ও শঙ্কর সিংকে এই পদ দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা ততদিনে তৃণমূলে যোগদান করে ফেলেছেন। এবার মুকুল রায়ের ক্ষেত্রেও তাই হল।

সূত্রের খবর, রাজ্যের বিরুদ্ধে অভিযোগ জানাতে দিল্লিও যেতে চাইছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই সফরে শুভেন্দু নিতে চাইছেন ১০ জন বিধায়ককে। দিল্লিতে কী নিয়ে অভিযোগ জানাতে চান শুভেন্দু? বিজেপির দাবি, বহু কেন্দ্রীয় প্রকল্পই নিজের বলে চালাচ্ছে রাজ্য।

আরও পড়ুন: শারীরিক সম্পর্কের পর যে ৪ কাজ অবশ্যই করবেন!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest