Jyotipriya Mallick will now have to eat jail food says his lawyer

Jyotipriya Mallick: মেঝেতেই কাটল প্রথম রাত, জেলে আর বাড়ির খাবার খেতে পারবেন না জ্যোতিপ্রিয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আদালতে নির্দেশে জেল হেফাজত হয়েছে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। রবিবার কালীপুজোর দিনে এই নির্দেশ দেয় ব্যাঙ্কশাল কোর্ট। তাকে সন্ধ্যার পর প্রেসিডেন্সি সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়। পহেলা বাইশ নম্বর ওয়ার্ডে তাকে রাখা হয়েছে। প্রেসিডেন্সি জেলে পহেলা ২২ নম্বর ওয়ার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানেই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বন্দি রয়েছেন। কেমন কাটল তার প্রথম রাত? জেলে প্রথম দিন কতটা সুখকর ছিল রাজ্যের বনমন্ত্রীর?

জানা গিয়েছে, রাতে মাটিতেই শুয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। জেলে কাউকে খাট বা বিছানা দেওয়া হয় না। প্রত্যেকের জন্যই এক ব্যবস্থা। সেজন্য জ্যোতিপ্রিয় মল্লিককে কম্বল দেওয়া হয়েছিল। সেই কম্বল বিছিয়ে মন্ত্রী রাতে শুয়েছেন। শারীরিক অসুস্থতার জেরে আদালতের নির্দেশেই এতদিন মিলছিল বাড়ির খাবার খাওয়ার সুযোগ। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সেই সুবিধায় এবার কোপ পড়ল। এবার থেকে আর সেই সুবিধা পাবেন না। এখন থেকে তাঁকে খেতে হবে জেলেরই খাবার।

গত ২৭ অক্টোবর মাঝরাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার হয়েছিলেন জ্যোতিপ্রিয়। রেশন দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। গ্রেফতারির পর প্রথমে হাসপাতালে ছিলেন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ইডি হেফাজতে ছিলেন তিনি। ডায়াবিটিস-সহ বিভিন্ন অসুস্থতার কারণে সেই সময় বাড়ি থেকে বিশেষ ডায়েট মেনে পাঠানো খাবার খেয়েছেন তিনি। বাড়ি থেকে খাবার যিনি নিয়ে আসতেন, ইডির নির্দেশে তিনি চেখে দেখতেন সেই খাবার। তার পর তা দেওয়া হত মন্ত্রীকে।

আদালতের নির্দেশে রবিবার জেল হেফাজতে গিয়েছেন মন্ত্রী। এ বার জেল কর্তৃপক্ষ জানালেন, বিশেষ ডায়েট মেনে মন্ত্রীকে খাবার দেওয়ার পরিকাঠামো তাঁদের রয়েছে। তাই এখন থেকে বাকি বন্দিদের মতো জেলের খাবারই খাবেন মন্ত্রী। জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী জানিয়েছেন, অসুস্থতার জন্য মন্ত্রীকে যে বিশেষ ডায়েট মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে, সেই মতো খাবার দেওয়ার পরিকাঠামো রয়েছে বলে জানিয়েছেন জেল কর্তৃপক্ষ। মুখবন্ধ খামে এ সংক্রান্ত একটি রিপোর্ট আদালতে জমাও দিয়েছেন তাঁরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest