Kashmir Files : Kunal Ghosh Slams The Kashmir Files Vivek Agnihotri As Later Criticizes WB Law And Order

Kashmir Files: ক্ষমতা থাকলে গোধরা ফাইলস – উন্নাও ফাইলস বানান, বিবেক অগ্নিহোত্রীকে পাল্টা কুণাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বরাবরই বিতর্কের শিরোনামে থেকেছে জনপ্রিয় সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’। শুধু ছবিই নয়, সমালোচনার শীর্ষে জায়গা করে নিয়েছেন ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রীও (Vivek Agnihotri)। এবার বাংলায় পা রেখেও নতুন করে বিতর্কের সৃষ্টি করলেন পরিচালক। গতকাল ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এর এক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় পা রেখেই রাজ্যের মুখ্যমন্ত্রীকে সরাসরি আক্রমণ করছিলেন বিবেক অগ্নিহোত্রী। সোমবার পরিচালককে কড়া পাল্টা নিশানা করলেন কুণাল ঘোষ।

রবিবার কলকাতা জাদুঘরের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিবেক অগ্নিহোত্রী শাসকদলের সমালোচনা করেছিলেন। সরাসরি মুখ্যমন্ত্রীকে নিশানা করে অভিযোগ তুলেছিলেন, ”বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সামলাতে ব্যর্থ আপনাদের মুখ্যমন্ত্রী।” তিনি আরও বলেন, “বাংলাতে রেনেসাঁতে পাঁচটি ‘সি’ আছে। কনভিকশন, কমিটমেন্ট, কারেজ, কোলাবরেশন ও চেঞ্জ। কিন্তু আজকের বাংলায় ৫সির মধ্যে আছে কোরাপশন, কমিউনাল ভায়োলেন্স, চিপ ডায়লগ, চামচাগিরি। বাংলায় যে ৩০০-৪০০ মিনি কাশ্মীর আছে, আমি নিজেই তার প্রত্যক্ষদর্শী। দায়িত্ব নিয়ে বলছি, বাংলা জাগরিত ডিএনএ। বাংলার কাহিনি ভারতের সবাইকে বলতে চাই। ‘বেঙ্গল ফাইলস’ বানাব। ”

আরও পড়ুন: WEATHER: ১২২ বছরে সবচেয়ে উষ্ণ ফেব্রুয়ারি, মার্চের শুরুতে ৩৫ ডিগ্রি ছাড়াবে কলকাতা

এর পালটা দিতে গিয়ে কুণাল ঘোষ প্রবল সমালোচনা করেন। তিনি প্রশ্ন তোলেন, ”কে বিবেক অগ্নিহোত্রী? বাংলায় এসে অপমান, কুৎসা, প্ররোচনা দিচ্ছেন। ওঁরা যদি শিল্পী হন, তাহলে নিজেদের শিল্পকর্মের জন্য সম্মান পাবেন। কিন্তু এভাবে বিজেপির দালালি করলে কোনও সম্মান পাবে না। বেঙ্গল ফাইলস করার কথা বলছেন, যান না, দম থাকলে গুজরাটে গিয়ে গোধরা ফাইলস বানান।” তাঁর আরও বক্তব্য, ”বেঙ্গল ফাইলসে কী দেখাবেন? দেখান কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী, রূপশ্রী, যুবশ্রী-এসব। খবর দিয়ে দেখুন, কেন্দ্রের প্রশংসা পেয়েছে এসব প্রকল্প।”

অন্যদিকে, এদিন বলি তারকা অনুপম খেরের প্রসঙ্গেও মুখ খোলেন কুণাল। রবিবার অনুপম বলেন, ”শান্তিনিকেতন যাবই, কেউ আটকাতে পারবে না।” এদিন এর পাল্টা জবাবে তৃণমূল মুখপাত্র বলেন, ”কে অনুপম খের? তাকে কেন আটকাতে যাবে কেউ? ওটা ওই বিশ্বভারতীতে যিনি বসে আছেন, যিনি রবীন্দ্রনাথের কোনও ঐতিহ্যই মানেন না, তাদের মধ্যেকার ব্যাপার।”

আরও পড়ুন: Bonny-Kuntal: খোঁজ মিলল কুন্তলের টাকায় কেনা বনির সেই ‘ল্যান্ড রোভার’ গাড়ির

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest