''Khela Hobe over the country," Mamata said from Netaji Indoor

‘সারাদেশে খেলা হবে’, নেতাজি ইন্ডোর থেকে বার্তা দিলেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিধানসভা ভোটের সময় যে ‘ছবি’ ছিল প্রতীকী, নেতাজি ইন্ডোরে ফের ফিরল সেই ছবি। তবে পায়ের চোটের জেরে বিধানসভা ভোটের প্রচারের সময় হুইলচেয়ারে বসেই কর্মী-সমর্থকদের দিকে ফুটবল ছুঁড়ে দিতেন তিনি, এবারে মঞ্চের বিভিন্ন দিকে ঘুরে ঘুরে মঞ্চ থেকে ফুটবল ছুড়ে দিয়ে মেজাজে ‘খেলা হবে’ দিবসের সূচনা করলেন। রাজ্যজুড়ে ১৬ অগাস্ট খেলা হবে দিবস পালনের বার্তাও দিলেন তিনি।

সোমবার নেতাজি ইন্ডোরে বঙ্গ ফুটবলের সর্বময় নিয়ামক সংস্থা আইএফএ-র অধীনে থাকা ক্লাবগুলিকে খেলার সাহায্যের জন্য ফুটবল উপহার দেওয়ার মাঝে রাজ্যের মুখ্যমন্ত্রী পরিষ্কার করে দিলেন তাঁর আগামী রাজনৈতিক লক্ষ্য। মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, ‘খেলা কিছুটা হয়েছে, আরও হবে। সারা দেশজুড়ে হবে।’ ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস পালনের মাঝেও যে বার্তা দিয়েছিলেন তিনি। পাশাপাশি গান বেঁধে ‘খেলা হবে’ বার্তাকে আরও লোকের কাছে পৌঁছে দেওয়ার বার্তা দিয়েছেন তিনি।

আরও পড়ুন : মগরাহাট বিষমদ কাণ্ডে মৃত্যু হয়েছিল ১৭০-র বেশি, খোঁড়া বাদশার আমৃত্যু কারাবাসের নির্দেশ

এদিন ২৫ হাজার ক্লাবকে ৫ লক্ষ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তারপরেই তিনি জানান, ‘খেলা হবে’ স্লোগানকে ছড়িয়ে দিতে হবে সর্বত্র। বেশি করে কার্যকর করতে হবে ক্লাবগুলিকে। আইএফএ বাংলা ফুটবল দলের জন্য নতুন জার্সি তৈরি করেছে। সেই জার্সিরও উদ্বোধন করলেন তিনি। তাই ১৬ তারিখ স্বাধীনতা দিবসের পরের দিন কতটা খেলা হয় এখন সেটাই দেখার।

আজ এই অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌কেউ মানুন ছাই না মানুন খেলা হবে কথাটা খুব পপুলার হয়ে গিয়েছে। সংসদ থেকে শুরু করে নয়াদিল্লি, রাজস্থান, গুজরাত সব জায়গায়। খেলা তো হবেই। প্রতি বছর ১৬ অগস্ট দিনটি খেলা হবে দিবস পালন করা হবে। খেলাশ্রী প্রকল্পের আওতায় ২৫ হাজার ক্লাবকে ৫ লক্ষ টাকা করে দেওয়া হচ্ছে। খেলা হবে স্লোগানকে চিরস্থায়ী করতে হলে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কার্যকরী করতে হবে।’‌

আরও পড়ুন : Tokyo 2020: সবাইকে হতবাক করে দ্রুততম মানব ইতালির জ্যাকব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest