KK’s death: PIL filled in Calcutta High Court

KK Death: কেকে-র মৃত্যুতে সিবিআই তদন্ত চেয়ে মামলার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সংগীতশিল্পী কেকে’র (Singer KK) মৃত্যুর ঘটনায় নয়া মোড়। এবার সিবিআই তদন্তের দাবি তোলা হল কলকাতা হাই কোর্টে (Calcutta High Court)। মামলা দায়েরের অনুমতি দিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

গত মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে এক অনুষ্ঠানের পর প্রয়াত হন বলিউডের গায়ক কেকে। মাত্র ৫৪ বছর বয়সে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই খ্যাতনামী গায়কের। তার পর থেকে নানা বিষয়ে বিতর্ক তৈরি হয়েছে। প্রশ্ন উঠেছে, নজরুল মঞ্চে অতিরিক্ত ভিড় নিয়ে। শীতাতপ যন্ত্র ঠিক মতো কাজ না করেছিল কি না, তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন অনেকে। এ নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতর চরমে পৌঁছেছে। বিরোধীরা প্রশ্ন তুলেছেন, একটি কলেজ ফেস্টে এত অর্থ ব্যয়ে কী ভাবে এক জন বলিউডের গায়ককে আনা হল, তা নিয়ে। কেন ঠিক মতো ভিড় নিয়ন্ত্রণ করতে পারেনি প্রশাসন, তা নিয়েও সরব বিরোধীরা। এরই মধ্যে কেকের মৃত্যু নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি দিল আদালত।

আরও পড়ুন: SSC Scam: এসএসসি ভবনের সার্ভার রুম-সহ একাধিক ঘর বন্ধ করল সিবিআই, বিচ্ছিন্ন ইন্টারনেটও

এরপরেই কেকে-র মৃত্যু নিয়ে কলকাতা হাই কোর্টে সিবিআই তদন্তের আর্জি জানান আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায়। বিষয়টি নিয়ে তিনি একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি চান আদালতের কাছে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই অনুমতি দিয়েছে।

ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, হৃদরোগই প্রাণ কেড়েছে জনপ্রিয় সংগীত শিল্পীর। সংগীত শিল্পীর স্ত্রীর দাবি, হজমের সমস্যায় ভুগতেন কেকে। সেই কারণে প্রায় প্রতিদিনই ওষুধ খেতেন। চিকিৎসকের পরামর্শ না নিয়ে ওষুধ খাওয়ার ফলে বিপত্তি বলেই মত অনেকের। জানা গিয়েছে, কলকাতায় অনুষ্ঠানে যোগ দিতে আসার সময় থেকে কাঁধে ও হাতে ব্যথার কথা সঙ্গীদের বলেছিলেন। বিশেষজ্ঞরা মনে করছেন, হৃদরোগের ফলে বড়সড় বিপদ যে আসতে চলেছে, কাঁধে ও হাতে ব্যথাই ছিল তার প্রাথমিক লক্ষণ।

আরও পড়ুন: Liqour Delivery in Kolkata: মাত্র ১০ মিনিটে দুয়ারে মদ! কলকাতায় চালু নতুন পরিষেবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest