KMC Election Result 2021: 3 independent candidate who won, want to join TMC

KMC Election Result 2021: তৃণমূলকে হারিয়ে তৃণমূলের পথে তিন নির্দল প্রার্থী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জয়ের পর তিন নির্দল কাউন্সিলরই যোগ দিতে পারেন তৃণমূলে।মঙ্গলবার গণনা কেন্দ্র ছাড়ার আগে এমনই ইঙ্গিত দিয়েছেন তাঁরা। ঘটনাচক্রে তিন জনই মহিলা। কলকাতা পুরভোটে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ে পেয়েছেন ৪৩ নম্বর ওয়ার্ডেআয়েশা কনিজ, ১৩৫ নম্বর ওয়ার্ডে রুবিনা নাজ ও ১৪১ নম্বর ওয়ার্ডে পূর্বাশা নস্কর। এঁরা তৃণমূলের টিকিট না পেয়ে নির্দল হিসেবে প্রার্থী হয়েছিলেন। তিনজনই তৃণমূলের প্রার্থীদের হারিয়ে জয়লাভ করেছেন।

১৩৫ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন নির্দল প্রার্থী রুবিনা নাজ। ৪৩ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন আয়েশা তানিজ ও ১৪১ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন পূর্বাশা নস্কর। এরা তিনজনই তৃণমূলে যোগ দেবেন বলে জানিয়েছেন। আয়েশা তানিজ এ দিন জয়ের পর বলেন, ‘সবাই আমাদের সঙ্গে আছে, তাই এই জয় সবার।’ তিনি জানান, ওয়ার্ডের অবস্থা ভালো নয় বলেই ভোটে লড়েছেন তিনি। তবে ওয়ার্ডের জন্য তিনি তৃণমূলের হয়েই কাজ করবেন বলে জানিয়েছেন।

কলকাতা বন্দর বিধানসভার অন্তর্গত ১৩৫ নম্বর ওয়ার্ডেও একই চিত্র। তৃণমূল প্রার্থী আখতারি নিজামি শাহাজাদার বিরুদ্ধে দাঁড়িয়ে যান রুবিনা। তিনিও নিরাপদ ব্যবধানে জয় পেয়েছে। বন্দর তৃণমূল সূত্রে খবর, রুবিনার তৃণমূলে যোগদান সময়ের অপেক্ষা।

আরও পড়ুন: KMC Election 2021: কলকাতা পুরভোটে ঝরল রক্ত, শিয়ালদহে বোমাবাজি, জখম ২

মেটিয়াবুরুজ বিধানসভার ১৪১ নম্বর ওয়ার্ডে জয় পেলেন পূর্বাশা নস্কর। এই কেন্দ্রে নতুন প্রার্থী হিসেবে শিবনাথ গায়েনকে মনোনয়ন দিয়েছিল তৃণমূল। সেই সিদ্ধান্তের প্রতিবাদ করে ওয়ার্ডের একাংশ কর্মী সমর্থকদের সমর্থন নিয়ে নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়াই করে বাজিমাৎ করলেন তৃণমূলের যুবনেত্রী পূর্বাশা।

তিন নির্দল কাউন্সিলরকেই দলে নেওয়া হবে বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে। ২০১৫ সালের পুরভোটেও তিন নির্দল প্রার্থী জয় পেয়ে শেষ পর্যন্ত যোগ দিয়েছিলেন তৃণমূলে।

আরও পড়ুন: ববি, মালা, নাকি তৃতীয় কেউ, কলকাতার পরবর্তী মেয়র কে? জানা যাবে ২৩ ডিসেম্বর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest