KMC Election Strong Naka checking by police across Kolkata

KMC Election: রাত পোহালেই পুরভোট, নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে তিলোত্তমা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুরভোট (KMC Election 2021) অবাধ এবং শান্তিপূর্ণ করতে তৎপর রাজ্য নির্বাচন কমিশন। সব ধরনের বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন থেকে শুরু করে বুথে বুথে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে৷ প্রতি ভোটগ্রহণ কেন্দ্র (KMC Election 2021) থেকে ২০০ মিটার পর্যন্ত ১৪৪ ধারা লাগু থাকবে৷ চার জনের বেশি জমায়েতে নিষেধ করা হয়েছে৷ ৫০টি নাকা চেকিং পয়েন্ট করা হয়েছে। ডায়মন্ড হারবার, হাওড়া ও বিধাননগর অঞ্চলেও নাকা চেকিং চলবে।

শুক্রবার রাতেই প্রত্যেকটি ডিসি অফিসে গিয়ে ভোটের নিরাপত্তা নিয়ে কথা বলেছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। নিরাপত্তায় যাতে কোনও ত্রুটিও না থাকে সেদিকে লক্ষ্য রাখতে নির্দেশ দেন তিনি। এমনকী রবিবার সকাল থেকে তিনি নিজেও রাস্তায় থাকবেন বলে জানা যাচ্ছে। এদিকে ইতিমধ্যেই নির্মীয়মাণ বাড়ি, কমিউনিটি হল ও লজ গুলিতেও চলছে কড়া নজরদারি। অন্যদিকে শুক্রবার থেকেই শহরের বিভিন্ন এলাকায় রুটমার্চ শুরু করেছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন: কলকাতায় Omicron আতঙ্ক! এবার বেলেঘাটা আইডিতে ভরতি বাংলাদেশ ফেরত বৃদ্ধ

শনিবারও দিনভর ধরা পড়ল সেই ছবি। এদিকে রাজ্য নির্বাচন কমিশন নির্দেশ অনুযায়ী, শুক্রবার সন্ধে থেকেই সব বুথের ২০০ মিটারের মধ্যে জারি ১৪৪ ধারা। রবিবার সকালে বন্ধ থাকবে বড় বড় দোকান, শপিং মল এবং বেসরকারি অফিস। যে কোনও জমায়েতে রয়েছে কড়া নিষেধাজ্ঞা। নিষেধাজ্ঞা চেপেছে বাইক র‍্যালিতে। নজরদারি থাকছে হাওড়া থেকে কলকাতাগামী লঞ্চ এবং ছোট নৌকার উপরেও।

আগামিকাল ভোটে নিরাপত্তা ব্যবস্থা একেবারে নিশ্ছিদ্র করতে চায় কলকাতা ও রাজ্য পুলিস।  দক্ষিণ তল্লাটে কিছু কিছু ওয়ার্ড রয়েছে রাজ্য পুলিসের অধীনে।

শুক্রবার বিকেল থেকেই ১৪৪ ধারা জারি হয়ে গিয়েছে বুথের ২০০ মিটার এলাকা জুড়ে। শুরু হয়ে গিয়েছে পুলিসের রুট মার্চ। হাইকোর্টের নির্দেশে মেনে সমস্ত বুথের ভিতরে ও বাইরে বসানো হয়েছে সিসিটিভি। নজরদারি চালানো হবে ড্রোনের সাহায্যেও। ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি নিয়ে প্রধান বিরোধী দল বিজেপি সুপ্রিম কোর্টে গিয়েছে।

আরও পড়ুন: Nabanna Accident: নবান্নের কাছে পথচারীর ওপর উলটে গেল লরি! দেড় ঘণ্টা পর উদ্ধার, হল না শেষরক্ষা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest