alipore zoo is opening from september 15

বুধবারই খুলছে আলিপুর চিড়িয়াখানা ও বেঙ্গল সাফারি পার্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আতঙ্ককে পিছনে ফেলে ধীরে ধীরে সেরে উঠছে কলকাতা। ফিরছে স্বাভাবিক ছন্দে। সিনেমা হল, থিয়েটার, বিনোদন পার্ক আগেই খুলে গিয়েছিল। এবার খুলে যাচ্ছে আলিপুর চিড়িয়াখানাও (Alipore Zoo)। বুধবার থেকে আমজনতা প্রবেশ করতে পারবেন সেখানে। তবে প্রবেশের সময় মানতে হবে কড়া কোভিডবিধি (COVID-19 Rules)।

করোনার প্রথম ঢেউয়ের পর বন্ধ করে দেওয়া হয়েছিল আলিপুর চিড়িয়াখানা। পরিস্থিতি খানিক স্বাভাবিক হলে অক্টোবর ২০২০ তে আবার খুলে দেওয়া হয়। তার পরেই আছড়ে পড়ে করোনার দ্বিতীয় ঢেউ। ফলে, আবারও বন্ধ করে দেওয়া হয় চিড়িয়াখানা।বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক। সামনেই পুজোর মরশুম। সেই কারণে আবার চিড়িয়াখানা খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার থেকে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। ৪:৩০ পর্যন্ত দর্শকদের টিকিট দেওয়া হবে।

করোনা পরিস্থিতিতে সুরক্ষার কথা ভেবে প্রত্যেক গেটে থাকবে তাপমাত্রা মাপার যন্ত্র। থাকবে হ্যান্ড স্যানিটাইজারও। পর্যটকদের মুখে মাস্ক থাকা বাধ্যতামূলক। অন্যদিকে করোনা সংকটের জেরে আর পাঁচটা শিল্পের মতো বড় আর্থিক বিপর্যয়ের মুখে পড়েছে পাহাড় ও ডুয়ার্সের পর্যটন ব্যবসা। সামনেই পুজোর মরশুম। আর পুজোর মরশুম মানেই উত্তরবঙ্গে পর্যটকদের আনাগোনা। তাই আবারও পর্যটন ব্যবসা চাঙ্গা করতে খুলে দেওয়া হচ্ছে বেঙ্গল সাফারি পার্ক।

করোনা অতিমারীর জন্য পর্যটকদের জন্য বেঙ্গল সাফারি পার্ক বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে, বর্তমানে অতিমারীর প্রকোপ অনেকটাই কমে এসেছে। সামনেই পর্যটন মরশুম। তাই পর্যটকদের কথা চিন্তা করে আলিপুর চিড়িয়াখানার সঙ্গে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে খুলে দেওয়া হচ্ছে বেঙ্গল সাফারি পার্কও। বেঙ্গল সাফারি পার্কে ঢুকতে গেলেও সমস্ত রকম  করোনা বিধি মানতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest