Kolkata metro services disrupted 3 january 2022

বছরের শুরুতেই ব্যাহত মেট্রো পরিষেবা, গিরিশ পার্কে আটকে একের পর এক ট্রেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্যাহত মেট্রো পরিষেবা। গিরীশ পার্ক স্টেশনে থমকে গিয়েছে মেট্রোর চাকা। দাঁড়িয়ে একের পর এক ট্রেন। অনুমান যান্ত্রিক গোলযোগ। ইতিমধ্যেই ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়েছে যাত্রীদের। বন্ধ করে দেওয়া হয়েছে পার্ক স্ট্রিট থেকে দক্ষিণেশ্বর গামী আপ ও ডাউন পরিষেবা। নতুন বছরে প্রথম কাজের দিনের এই ঘটনায় চরম হয়রানিতে যাত্রীরা।

সোমবার বেলা ১টা নাগাদ শোভাবাজার মেট্রো স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে পড়ে কবি সুভাষ গামী একটি মেট্রো। তারপর ধীরে ধীরে তা গিরীশ পার্কে পৌঁছায়। কিন্তু সেখানে গিয়ে পুরোপুরি দাঁড়িয়ে পড়ে সেই মেট্রোটি। মেট্রো সূত্রে খবর, যান্ত্রিক গোলযোগের জন্যই গিরীশ পার্কে থেমে যায় মেট্রো। সমস্ত যাত্রীকে নামিয়ে দেওয়া হয় সেই স্টেশনে। সেই খালি ট্রেনটিই কবি সুভাষ স্টেশনে পাঠানোর পরিকল্পনা চলছে। তবে একটি নয়, এদিন জোড়া বিভ্রাটের কবলে পড়ে ব্যাহত মেট্রো পরিষেবা। বরানগরের আপ লাইনে দক্ষিণেশ্বর গামী মেট্রো থার্ড লাইন থেকে বিদ্যুৎ টানতে না পারায় দাঁড়িয়ে পড়ে। ফলে দক্ষিণেশ্বর থেকেও নতুন করে কোনও ট্রেন আর আসেনি।

কতৃপক্ষ জানিয়েছে, আপাতত কবি সুভাষ থেকে ময়দান এবং ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল করছে। তবে পরিষেবা কিছুটা অনিয়মিত। তাড়াতাড়ি পরিষেবা চালুর চেষ্টা ককরা হচ্ছে বলে দাবি মেট্রো কর্তৃপক্ষের।

অন্যদিকে, সোমবার থেকে রাজ্যে জারি হচ্ছে কোভিড বিধিনিষেধ। রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী আগামিকাল থেকে লোকাল ট্রেন চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। কলকাতা মেট্রোর ক্ষেত্রেও খাটবে একই নিয়ম। মেট্রো রেলের দেওয়া বিবৃতি অনুযায়ী আগে মেট্রোর শেষ ট্রেন ছাড়ত রাত সাড়ে নটায়। এবার বদল হচ্ছে সেই টাইমিংয়ের। এখন থেকে দমদম ও কবি সুভাষ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়। তবে ওই দুই স্টেশন থেকে প্রথম ট্রেন ছাড়ার সময়সূচি অপরিবর্তিতই থাকছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest