Kolkata Metro to start its operation late on dolyatra

Kolkata Metro: দোলে বদলাচ্ছে মেট্রোর সময়সূচি, জেনে নিন প্রথম ও শেষ মেট্রো মিলবে কখন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দোল উপলক্ষে পরিবর্তন করা হল মেট্রো রেলের সময়সূচি। চলবে কম সংখ্যক ট্রেন। আগামী ১৮ মার্চ চালানো হবে ৫৮টি ট্রেন এবং পরেরদিন চলবে ২০৮টি ট্রেন। কমানো হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যাও। ১৮ মার্চ ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে চলবে ২০টি ট্রেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, শুক্রবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ (Dakshineswar to Kavi Subhas) রুটে দিনের প্রথম মেট্রো মিলবে দুপুর আড়াইটেয়। কবি সুভাষ থেকেও প্রথম মেট্রো ছাড়বে একই সময়ে। ওই দিন কবি সুভাষ এবং দমদম স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’টায়। দক্ষিণেশ্বর স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে ৯টা ১৮ মিনিটে। দিনভর এই রুটে চলাচল করবে ৫৮টি।

আরও পড়ুন: Jay Prakash Majumdar : যোগ দিয়েই তৃণমূলের সহ-সভাপতি পদে জয়প্রকাশ মজুমদার

দোলের দিন ইস্ট-ওয়েস্ট রুটের মেট্রোর সময়সূচিও বদল হয়েছে। ওইদিন এই রুটের প্রথম মেট্রো ছাড়বে বেলা তিনটেয়। ফুলবাগান এবং সেক্টর ফাইভ স্টেশন থেকে শেষ মেট্রো মিলবে সন্ধে সাড়ে সাতটায়। এই রুটে চলবে ২০টি মেট্রো।

শনিবার অর্থাৎ হোলির দিন মেট্রো পরিষেবা (Kolkata Metro Service) কিছুটা স্বাভাবিক হবে। ২৩০টির বদলে দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে ২০৮টি মেট্রো চলাচল করবে। তবে অন্যান্যদিনের মতোই দু’ প্রান্ত থেকে সকাল সাতটায় দিনের প্রথম মেট্রো মিলবে। কবি সুভাষ এবং দমদম স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ন’ টায়। দক্ষিণেশ্বর স্টেশন থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯টা ১৮ মিনিটে। নিত্যযাত্রীদের অসুবিধার জন্য আগেই ক্ষমা চেয়ে নিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Trangra Fire: ১৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এল ট্যাংরার আগুন, উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest