Kolkata Municipal Election 2021: bombing in front of 2 booths of Sealdah and Beleghata

KMC Election 2021: কলকাতা পুরভোটে ঝরল রক্ত, শিয়ালদহে বোমাবাজি, জখম ২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেলেঘাটার ৩৬ নম্বর ওয়ার্ডে বোমাবাজির অভিযোগ। সেখানকার খন্না হাই স্কুলের সামনে বোমাবাজি চলেছে বলে অভিযোগ বিরোধীদের। আরও অভিযোগ, বেলেঘাটার পাশাপাশি শিয়ালদহেও হয়েছে বোমাবাজি। সেখানকার টাকি স্কুলের সামনে দু’টি বোমা পড়েছে। এর জেরে আহত হয়েছেন এক জন। তাঁর পায়ে আঘাত লেগেছে।

কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে চলছে ভোটাভুটি। রবিবার সকাল থেকে বেশ শান্তিপূর্ণভাবেই চলছিল ভোটগ্রহণ। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই কিছুটা হলেও বদলে যায় ছবি। শিয়ালদহের টাকি বয়েজ হাইস্কুলের সামনে বোমাবাজি শুরু হয়। বোমাবাজিতে জখম হয়েছেন দীপু দাস নামে এক ব্যক্তি-সহ দু’জন। বোমাবাজিতে পায়ে গুরুতর চোট পেয়েছেন দীপু। তিনি বর্তমানে ভরতি হাসপাতালে। জানা গিয়েছে, দীপু কাশিমবাজার রোডের বাসিন্দা। তিনি পেশায় গাড়িচালক। জখম দীপুর দাবি, রবিবার সকালে টাকি বয়েজ হাইস্কুলের সামনে সিগারেট কিনতে যাচ্ছিলেন। সেই সময় বোমাবাজির মাঝে পড়েন। গুরুতর জখম হন তিনি। টাকি বয়েজ হাইস্কুলের পাশাপাশি খান্না হাইস্কুলের সামনেও বোমাবাজির অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: মাত্র ২ ঘণ্টায় শনাক্ত হবে ওমিক্রন! নয়া টেস্টিং কিট আনল ICMR, তৈরি হচ্ছে কলকাতায়

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি চালিয়েছিল। ভোটের সকালে স্থানীয় এলাকায় সন্ত্রাসের পরিবেশ তৈরির জন্য এভাবে বোমাবাজি করা হয়েছে। তবে এনিয়ে কংগ্রেস নেতৃত্বের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। অন্যদিকে সিপিএম নেতৃত্বের দাবি এই ঘটনায় তৃণমূল সরাসরি যুক্ত। তারা এলাকায় অশান্তি পাকানোর চেষ্টা করছে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

বোমাবাজির পর ঘটনাস্থলে আরও বেশি সংখ্যক পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় ডিসি ইএসডি প্রিয়ব্রত রায় জানান, ভোটগ্রহণ কেন্দ্র থেকে ২০০ মিটার দূরে বোমাবাজির ঘটনাটি ঘটেছে। তাই তার ফলে ভোটগ্রহণের ক্ষেত্রে কোনও সমস্যা হয়নি। কে বা কারা একাজ করল, তা খতিয়ে দেখা হচ্ছে। বোমাবাজির ঘটনায় রিপোর্ট তলব করল রাজ্য নির্বাচন কমিশনও।

আরও পড়ুন: KMC Poll 2021: হাসপাতালের ছাদ দখল করে বিরিয়ানি রান্না! অভিযোগ বিজেপি-র বিরুদ্ধে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest