Kolkata Municipal Election Result 2021: counting of votes on Tuesday

KMC Poll Result 2021: রাত পোহালেই শুরু গণনা, তৃণমূলের আশা অন্তত ১৩৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা পুরসভার ভোট হয়ে গিয়েছে রবিবার। শীতের শহরে তাপমাত্রার পারদ যতই নামুক, নির্বাচনী উত্তাপে এখনও গা সেঁকছে তিলোত্তমা। পুরভোটের দিন শহরের নানা প্রান্ত থেকে নানা অশান্তির খবর এসেছে। বিরোধীরা তা নিয়ে প্রথম থেকেই সোচ্চার। তার মাঝেই আগামীকাল মঙ্গলবার হবে ভোটগণনা। তার প্রস্তুতি তুঙ্গে।

কলকাতা পুরভোটে গত বার ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১১৪টিতে জিতেছিল তৃণমূল। এ বার কত হবে? মঙ্গলবারের ভোট গণনার আগে শাসক শিবিরের দাবি, ১৩৪-এর কম নয়। তাৎপর্যপূর্ণ ভাবে রাজ্যের বিজেপি, বাম এবং কংগ্রেস নেতাদের বড় অংশও একান্তে স্বীকার করে নিচ্ছেন শাসকের নজিরবিহীন জয়ের সম্ভাবনার কথা। রবিবার ভোটগ্রহণ পর্বের ‘চিত্র’ দেখে তাঁদের অনেকেই বলছেন, বিরোধীরা দু’অঙ্ক ছুঁতে পারলে সেটাই হবে ‘যথেষ্ট’। ২০১৫ সালে বামেরা ১৫, বিজেপি সাত, কংগ্রেস পাঁচ এবং অন্যেরা তিনটি ওয়ার্ডে জিতেছিল। বিরোধীদের আশা, এ বার তাঁরা ১০ পেরোবেন।

আরও পড়ুন: দু’‌দিন কলকাতায় বন্ধ থাকছে মদের দোকান, কোন কোন দিন বন্ধ?‌ জানুন

কলকাতা পুলিশ(Kolkata Police) নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে নির্দেশ রাজ্য নির্বাচন কমিশনারের। গণনা কেন্দ্রের সামনে ১৪৪ ধারা জারি করতে নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। অন্যদিকে কলকাতা পুলিশের(Kolkata Police) তরফে নেওয়া হয়েছে কড়া পুলিশি প্রহরার ব্যবস্থা। শহরে মোতায়েন কড়া হচ্ছে ২ হাজার বাহিনী।

গণনা কেন্দ্রগুলিকে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হচ্ছে। ১০ টি গণনা কেন্দ্রে দায়িত্বে থাকবেন ১০ জন ডিসি। এছাড়াও নিদিষ্ট এলাকার ডেপুটি কমিশনাররা নজর রাখবেন। সকাল ৬ টা থেকে গণনা শেষ হওয়া পর্যন্ত মোতায়েন থাকছে এই বাহিনী  (KMC Election 2021 Counting)। গণনা কেন্দ্রের ২০০ মিটার জারি ১৪৪ ধারা জারি থাকবে।

আরও পড়ুন: Christmas Festival: পার্ক স্ট্রিটের ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest