Kolkata: Pakistan Woman Arrives In India To Marry Kolkata Resident

Kolkata: কলকাতার ছেলের প্রেমে হাবুডুবু, বিয়ে করতে সীমান্ত পেরিয়ে এলেন পাক তরুণী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতার যুবককে বিয়ে করতে পাকিস্তান থেকে আসছে তরুণী। পাকিস্তানি ওই যুবতীকে ভারতে আসার জন্য ৪৫ দিনের ভিসা দিয়েছে বিদেশ মন্ত্রক। জানা গিয়েছে, কলকাতার প্রেমিক সমীর খানকে বিয়ে করতে পাকিস্তান থেকে আসেন বছর ২১-র জাওয়ারিয়া খানম।

মঙ্গলবার পাকিস্তানের করাচি থেকে অমৃতসরের ওয়াঘা বর্ডার দিয়ে ভারতে প্রবেশ করেন তাঁরা। সেখানে উপস্থিত ছিলেন সমীর খান এবং তাঁর বাবা আহমেদ কামাল খান। সেখানে বেলা ১১টার দিকে হবু বধূ জাওয়ারিয়া খানম ভারতে প্রবেশ করেন।জাওয়ারিয়াকে আনার জন্য সমীরের পরিবার পঞ্জাবের গুরুদাসপুরে পৌঁছে গিয়েছিল। পরিবার সূত্রের খবর, জাওয়ারিয়ার অপেক্ষায় শামীরেরা আটারির কাছেই গুরুদাসপুরে একটি বাড়ি ভাড়া করেছিলেন। ভারতে প্রবেশের পরে মঙ্গলবার দুপুরে অমৃতসর থেকে কলকাতায় উড়ে আসেন ওই যুগল।

কী ভাবে চলছিল শামীর-জাওয়ারিয়ার প্রেমকথা? ফোনে কোনও ভাবে জাওয়ারিয়ার ছবি দেখেছিলেন শামীর। ভাল লাগার সেই শুরু। বরাবরই বিদেশে পড়াশোনা করেছেন শামীর। তিনি জানান, বছর দুয়েক আগে শেষ বার দুবাইয়ে জাওয়ারিয়ার সঙ্গে তাঁর শেষ দেখা হয়েছিল। পাঁচ বছরের সম্পর্ক তাঁদের। তবে মুখোমুখি দু’জনের দেখা হয়েছিল ওই এক বারই। বাকি সময়ে সমাজমাধ্যমে আর ভিডিয়ো কলই ভরসা। কোভিডের কারণে সে সময়ে দু’দেশের সরকার ভিসা দিতে চায়নি। ফলে তাঁদের বিয়ে আটকে যায়। কিন্তু তাঁরা যে বিয়ে করবেনই, সে বিষয়ে স্থির সিদ্ধান্ত ততদিনে নিয়ে ফেলেছিলেন ওই যুগল।

মিডিয়া রিপোর্ট অনুসারে, জাওয়ারিয়ার ভিসা একবার নয়, দুবার বাতিল হয়। যার কারণে তার এবং সমীরের বিয়ে আটকে যায়। এবার তিনি ভিসা পেয়ে ভারতে এসেছেন বিয়ের জন্য। ভারতে পৌঁছানোর সঙ্গে সঙ্গে তিনি ভারত সরকারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। আগামী বছর ৬ জানুয়ারি দুজনের বিয়ে অনুষ্ঠিত হবে।

এ দিন কলকাতায় পা রাখার পরেই বাড়ির হবু বউকে ঘিরে পরিবারে উৎসব শুরু হয়ে গিয়েছে। শামীর জানান, দীর্ঘ পথ ভ্রমণের কারণে তাঁরা ক্লান্ত। রাতে জাওয়ারিয়াকে নিয়ে পরিবারের সকলে একসঙ্গে খাওয়াদাওয়া করেছেন।এর পরে জাওয়ারিয়া দীর্ঘ সময়ের জন্য ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করবেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest