Kolkata Police Stf Arrested A Person From Mumbai Allegedly For Recce At Abhishek Banerjee Residence

ABHISHEK BANERJEE: জঙ্গি নিশানায় অভিষেক! হামলার চক্রীকে গ্রেফতার করল লালবাজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিরোধী দলনেতার বোমা বিস্ফোরণের হুঁশিয়ারির ৪৮ ঘণ্টার মধ্যে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার এক ভয়ঙ্কর চক্রান্তের পর্দাফাঁস করল কলকাতা পুলিশ (Kolkata Police)। মুম্বই হামলার ওই ষড়যন্ত্রীর নাম রাজারাম রেগে। লালবাজার সূত্রের খবর, রাজারাম কলকাতায় শেক্সপিয়ার সরণি এলাকার একটি হোটেলে উঠেছিলেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর পিএ-র মোবাইল নম্বরও জোগাড় করেছিলেন তিনি। শুধু তাই নয়, অভিষেকের আপ্তসহায়কের সঙ্গে যোগাযোগ করেছিলেন রাজারাম। তারপরই নাকি অভিষেকের বাড়ির সামনে থেকে ঘুরে যান তিনি, এমনই তথ্য সামনে এনেছে কলকাতা পুলিশ।

সোমবার সাংবাদিক বৈঠক করেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তাঁরা বলেন, একটা প্ল্যান হচ্ছে, কী করে আমাদের নেতা-নেত্রীদের জীবনহানি ঘটানো যায়। এখানে মুম্বই হামলার ধাঁচে বিস্ফোরণ ঘটানোর ছক কষা হচ্ছে। বাইরে থেকে অপরাধীরা এসে রেইকি করছে। আমাদের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও তাঁর পিএ-র ফোন নম্বরও জোগাড় করে ফেলেছে অপরাধীরা। ভোটের মরশুমে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যে অভিষেকের নিরাপত্তা আরও আঁটসাঁট করার ভাবনা চলছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনেও রেইকি করা হয়েছিল কিনা তা খতিয়ে দেখছে কলকাতা পুলিশ।  কিন্তু এই চক্রান্ত ফাঁস করে দিয়েছে কলকাতা পুলিশ। এর জন্য আমরা কলকাতা পুলিশের (Kolkata Police) প্রতি কৃতজ্ঞতা জানাই। সেইসঙ্গে তাঁদের অভিনন্দন জানাই। কলকাতা পুলিশ দেখিয়ে দিয়েছে তাঁরা নিজেদের নামের মর্যাদা রক্ষা করতে পারে।

সূত্রের খবর, ২৬/১১ মুম্বই হামলার তদন্তে রেগের নাম উঠে এসেছিল। অভিযুক্তের আরও এক বড় পরিচয় হল তিনি একসময় শিবসেনা নেতা ছিলেন। কলকাতা পুলিশের বয়ান অনুযায়ী, মুম্বই হামলার অন্যতম চক্রী ডেভিড হেডলির যখন শিকাগোতে বিচার প্রক্রিয়া চলছিল, সেই সময় তিনি বয়ান দিয়েছিলেন যে রাজারাম রেগে নামে এই শিবসেনা নেতার সঙ্গে তিনি দেখা করেছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest