দলবদলের পুরস্কার! ক্যাবিনেট মন্ত্রীর সমতুল মর্যাদায় শুভেন্দু, হচ্ছেন জুট কর্পোরেশন অব ইন্ডিয়ার চেয়ারম্যান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একুশে ভোটের মুখে দলবদলের পুরস্কার! কেন্দ্রীয় সরকারের ক্যাবিনেট মন্ত্রীর সমতুল পদে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূল ত্যাগী নেতাকে জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার (JIC) ডিরেক্টর করল বিজেপি (BJP)। বৃহস্পতিবার দিল্লি থেকে এ খবর এসেছে দলের রাজ্য দফতরে।

সূত্রের খবর, ইতিমধ্যেই সংশ্লিষ্ট মন্ত্রক থেকে শুভেন্দু অধিকারীকে ফোন করা হয়েছে। তাঁর বায়োডাটা চেয়ে পাঠিয়েছে কেন্দ্র। উল্লেখ্য,  জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানের এই পদ কেন্দ্রীয় মন্ত্রীর পদের সমান। কেন্দ্রের কোনও মন্ত্রী যে সব সুবিধা পান সে সকল সুবিধা জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যানকেও দেওয়া হয়। নতুন ইংরেজি বছরে তিনি এই পদে যোগদান করবেন বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের ইচ্ছেতেই শুভেন্দু অধিকারী এই পদে যাচ্ছেন বলে বিশেষ সূত্রে জানা গিয়েছে। উল্লেখ্য, বিজেপিতে (BJP) যোগ দেওয়ার আগেই শুভেন্দু অধিকারীর জন্য জেড-ক্যাটেগরির নিরাপত্তার ব্যবস্থা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry Of Home Affairs)। বুলেট প্রুফ গাড়ি দেওয়া হয়েছে তাঁকে।

আরও পড়ুন: পিছল কলকাতা বই মেলা, পরিবর্তিত দিনক্ষণ জানানো হবে পরে, ঘোষণা গিল্ডের

স্রেফ মন্ত্রী কিংবা বিধায়ক নন, তৃণমূলে (TMC) থাকাকালীন একাধিক সরকারি সংস্থার শীর্ষ পদে ছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দলের নেতৃত্বের সঙ্গে মতপার্থক্যের কারণে মন্ত্রী-বিধায়ক-সরকারি পদ সবই ছেড়েছেন তিনি। ১৯ ডিসেম্বর মেদিনীপুরে অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে বিজেপিতে (BJP) যোগ দেন শুভেন্দু। গেরুয়াশিবির সূত্রে খবর, জেড ক্যাটেগরির নিরাপত্তা পেলেও কোনও পদে ছিলেন না তিনি।

শুভেন্দু সাংসদও নন, যে তাঁকে কেন্দ্রীয় মন্ত্রী করা হবে। তাহলে উপায়? একদা তৃণমূলের (TMC)  এই হেভিওয়েট নেতাকে এবার ক্য়াবিনেট মন্ত্রীর সমতুল পদ দিল বিজেপি-র (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার (JIC) ডিরেক্টর পদে নিয়োগ করা হল তাঁকে।

আরও পড়ুন: করোনার নতুন স্ট্রেনের হানা এরাজ্যেও, আক্রান্ত লন্ডন ফেরত যুবক, ভর্তি মেডিক্যাল কলেজে

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest