Kolkata Traffic: resident Draupadi Murmu's Visit in Kolkata, here is the traffic advisory

Kolkata Traffic: একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ, সোম-মঙ্গলে কোন পথে যাবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ (সোমবার) কলকাতায় আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। দু’দিনের পশ্চিমবঙ্গ সফরে তাঁর একগুচ্ছ কর্মসূচি আছে। সেজন্য সপ্তাহের প্রথম কর্মদিবসে কলকাতার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় বিভিন্ন সময় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। সোমবার (২৭ মার্চ) কখন, কোন রাস্তা নিয়ন্ত্রণ করা হবে, পরিবর্তে কোন রাস্তা ব্যবহার করতে হবে, সে বিষয়ে কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফে বিস্তারিতভাবে জানানো হয়েছে। আগেভাগেই দেখে নিন সেই নির্দেশিকা –

বেলা ১২ টা ১৫ মিনিট থেকে দুপুর ১ টা ৩০ মিনিট

  • উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোডে গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে। সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে গাড়ি।
  • ডিএল খান রোড এবং এক্সাইড মোড়ের মধ্যবর্তী এজেসি বোস রোডে গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে। পরিবর্তে এজেসি বোস ফ্লাইওভার বা সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড হয়ে বেরিয়ে যেতে পারবেন চালকরা।
  • হসপিটাল রোড বা লাভার্স লেনের পরিবর্তে পশ্চিম দিকে এজেসি বোস রোড এবং ডিএল খান রোড, জর্জেস গেট রোড, স্ট্র্যান্ড রোড হয়ে গাড়িগুলি ঘুরিয়ে দেওয়া হবে।
  • এটিএম রোডেও যান চলাচল নিয়ন্ত্রণ করবে কলকাতা পুলিশ। গাড়ি নিয়ে ওই রাস্তা দিয়ে যাঁদের যাওয়ার কথা ছিল, তাঁরা শরৎ বোস রোড দিয়ে বেরিয়ে যেতে পারেন।

আরও পড়ুন: Chicken Price: কলকাতায় মুরগির মাংস ৩০০ টাকা কেজি, ছুটির দিনে পাতে মাংস থাকবে তো?

বেলা ১ টা থেকে দুপুর ২ টো

  • দক্ষিণমুখী রেড রোডে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ওই গাড়িগুলি মেয়ো রোড-ডাফরিন রোড-আউট্রাম রোড বা স্ট্র্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।
  • উত্তরমুখী রেড রোডের গাড়িগুলি জওহরলাল নেহরু রোড (জেএল রোড) ব্যবহার করতে পারে।
  • গিরিশ পার্ক থেকে এসপ্ল্যানেড ক্রসিং পর্যন্ত সেন্ট্রাল অ্যাভিনিউয়েও যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিকল্প হিসেবে আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট বা এপিসি রোড, এজেসি বোস রোড ব্যবহার করতে পারবে গাড়িগুলি।
  • এসপ্ল্যানেড ক্রসিং থেকে গিরিশ পার্ক পর্যন্ত সেন্ট্রাল অ্যাভিনিউয়ে গাড়ি চলাচল নিয়ন্ত্রিত হবে। ওই রাস্তা ধরে যে গাড়িগুলি যাওয়ার কথা ছিল, সেগুলি কলেজ স্ট্রিট, বিধান সরণি বা এজেসি বোস রোড, এপিসি রোড হয়ে বেরিয়ে যেতে পারবে।
  • বিবেকানন্দ রোডের (রবীন্দ্র সরণি থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ পর্যন্ত) দিকে যাওয়া গাড়িগুলিকে বিডন স্ট্রিট দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।
  • বিবি গাঙ্গুলি স্ট্রিটেও নিয়ন্ত্রিত হবে যান চলাচল। ওই গাড়িগুলি গণেশচন্দ্র অ্যাভিনিউ হয়ে বেরিয়ে যাবে।

বিকেল ৪ টে ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৬ টা ১০ মিনিট

  • রানি রাসমণি অ্যাভিনিউয়ে যান নিয়ন্ত্রণ করা হবে। জওহরাল নেহরু রোড দিয়ে গাড়ি ঘুরিয়ে দেবে কলকাতা পুলিশ।
  • অকল্যান্ড রোড ধরে যে গাড়িগুলি যাওয়ার কথা ছিল, সেগুলিকে কিরণশংকর রায় রোড দিয়ে বের করে দেওয়া হবে।

কলকাতা ট্র্যাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, পার্কস্ট্রিট/শেক্সপিয়ার সরণি/উড স্ট্রিট/হাঙ্গারফোর্ড স্ট্রিট/ক্যামাক স্ট্রিট/জওহরলাল নেহরু রোড (এক্সাইড থেকে বিড়লা প্ল্যানেটোরিয়াম)/এজেসি বোস রোড (এক্সাইড থেকে রবীন্দ্র সদন)/এলগিন রোড/হরিশ মুখার্জি রোড ও অন্যান্য সংযোগকারী রাস্তায় দুপুর একটা থেকে যে গাড়ি চলাচলের অভিমুখ পালটে দেওয়া হয়, তা আজ বেলা ১২ টা ৩০ মিনিট থেকে হবেই। সেইসঙ্গে আজ সকাল ১০ টা থেকে রাত আটটা পর্যন্ত ভিভিআইপি চলাচলের রাস্তায় পণ্যবাহী গাড়ি চলতে পারবে না।

আরও পড়ুন: Kolkata Child Death: তান্ত্রিকের কথায় সন্তান পেতে শিশুকে খুন! তিলজলাকাণ্ডে নয়া রহস্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest