Kunal Ghosh: TMC leader Kunal Ghosh cries after meeting with party workers

Kunal Ghosh: ‘পদ নয়, পথে আছি…!’ তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকে বাদ পরে বললেন কুণাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবার গিয়েছিল তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক পদ। বৃহস্পতিবার তারকা প্রচারকের তালিকা থেকেও বাদ কুণাল ঘোষ। এদিনই তৃণমূল পঞ্চম দফার তারকা প্রচারকের তালিকা প্রকাশ করে। তাতে নাম নেই তাঁর।

বৃহস্পতিবার তৃণমূলের পঞ্চম দফার তারকা প্রচারকের তালিকা প্রকাশ হয়। ওই তালিকায় মোট ৪০ জনের নাম রয়েছে। দলের শীর্ষস্তরের নেতাদের নাম যেমন রয়েছে তেমনই আবার দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির মতো তারকারাও রয়েছেন সেই তালিকায়। তবে তাতে একমাত্র বাদ গিয়েছে কুণাল ঘোষের নাম। অথচ এর আগে তারকা প্রচারকের তালিকায় ছিলেন তিনি। যদিও তা নিয়ে মাথা ঘামাতে নারাজ কুণাল (Kunal Ghosh)। বলেন, “শুভেন্দুকে চোর বলতে যাঁদের পাঁচবার ভাবতে হয় তাঁরা তারকা হলে ভালো। আমার কোন আফশোস নেই। ভালোই হয়েছে গরমে ঘোরাঘুরি থেকে বেঁচে গিয়েছি।”

পদ, তারকা তকমা হারানোর পরেও এদিন কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন উত্তর কলকাতার অনুগামীরা। পদ হারানোর পরেও অনুগামীদের পাশে পেয়ে আবেগতাড়িত কুণাল। আবেগতাড়িত হয়ে কেঁদেও ফেলেন তিনি। কুণাল দলীয় কর্মীদের জানান, তাঁদের প্রাণ দিয়ে রক্ষা করবেন তিনি। বুথে বুথে কাজ করার সময় তৃণমূল কর্মীরা বাধার মুখে পড়লে তাঁদের পাশে দাঁড়াবেন। তাঁদের হয়ে কথাও বলবেন।

কুণালের দাবি, হোয়াট্‌সঅ্যাপে ‘চামচাবাজি’ করে দল করা যায় না। দল চালাতে কর্মীদের প্রয়োজন। কর্মীদের অপমান তিনি কোনও ভাবেই বরদাস্ত করবেন না বলেও সাফ জানিয়েছেন। এ সব কথা বলতে গিয়েই আবেগতাড়িত হয়ে পড়েন কুণাল। কর্মীদের সামনেই কেঁদে ফেলেন তিনি। পাশাপাশি বলেন, ‘‘আমি পদে নয়, পথে আছি। কোনও পদ দিয়ে কুণাল ঘোষকে আটকে রাখা যায়নি। পদে না থাকলেও ত়ৃণমূল কর্মীদের পাশে সব সময় আছি এবং থাকব।’’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest