ভোররাত থেকে বৃষ্টি, মেঘ সরলেই শীত রাজ্যে, ৫ ডিগ্রি পর্যন্ত কমবে তাপমাত্রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতার ঘুম ভাঙল বৃষ্টির শব্দে। শনিবার ভোররাতে কলকাতা এবং আশপাশের এলাকায় বৃষ্টি হয়েছে। ফলে তাপমাত্রাও কিছু কমেছে। আজ শনিবার দিনভর মেঘলা আকাশ থাকতে পারে। আবহাওয়া দপ্তরের রিপোর্টে এমনই পূর্বাভাস দেওয়া হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়েইছিল যে আজ আকাশ আংশিক মেঘলা থাকবে এবং বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টি হতে পারে। সেই মতোই আজ ভোররাত থেকে দু-এক পশলা বিক্ষিপ্ত হাল্কা বৃষ্টি হয়েছে। তবে এর জেরে তাপমাত্রার যে বিশেষ হেরফের হবে না সেই কথাও গতকাল জানিয়েছিল আলিপুরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন আজ অর্থাৎ ২১ নভেম্বর শনিবার সকাল পর্যন্ত পারদের হেরফের বিশেষ অনুভূত হবে না।

আরও পড়ুন: সংগঠনের শক্তি বুঝতে কেন্দ্রীয় নেতৃত্বের ইন্টারভিউয়ের মুখে বঙ্গ বিজেপি’র নেতারা

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সপ্তাহের শুরু থেকেই জাঁকিয়ে শীত পড়তে চলেছে দক্ষিণবঙ্গে। আগামীকাল রাত থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। কাল সকাল থেকে পরিষ্কার থাকবে আকাশ। হাওয়া অফিসের পূর্বাভাস তাপমাত্রার ‘শার্প ফল’ অর্থাৎ লক্ষ করার মতো পারদ পতন হবে ২৩, ২৪, ২৫ এবং ২৬ নভেম্বর এই চারদিন।

সেই সময় কলকাতার তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে। আর জেলায় তার থেকে আরও ২-৩ ডিগ্রি কম। উত্তরবঙ্গের ক্ষেত্রেও একই ব্যাপার ঘটবে। সোমবার থেকে ভাল মতো শীতের আমেজ অনুভূত হবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। আগামীকাল অর্থাৎ ২২ নভেম্বর রবিবার থেকেই আবহাওয়ার ব্যাপক পরিবর্তন হবে বলে জানিয়েছে আলিপুর।

বাংলার বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। এর মধ্যে আজ দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে বৃষ্টি হতে পারে বলে জানিয়ে তারা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest