Liquor stores are closed in Kolkata for two days, on which days are they closed?

দু’‌দিন কলকাতায় বন্ধ থাকছে মদের দোকান, কোন কোন দিন বন্ধ?‌ জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ১৯ ডিসেম্বর, রবিবার কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ডে নির্বাচন। শুক্রবার সন্ধে থেকে রবিবার সন্ধে ৬টা পর্যন্ত, ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে মদের দোকান (Liquor Shops Will Remain Closed)। আবগারি দফতরের নিয়ম অনুযায়ী, ভোটের আগে এই ২ দিন বন্ধ থাকবে কলকাতার সমস্ত বার, ক্লাব এবং মদের দোকান। আগামী ২১ ডিসেম্বর নির্বাচনের ফলাফল ঘোষণার দিন, এদিনও বন্ধ থাকছে মদের দোকান (Liquor Shops Will Remain Closed)।

আবগারি দফতরের নিয়ম অনুযায়ী, কলকাতা পুরসভার নির্বাচনের আগে এই দু’‌দিন বন্ধ থাকবে কলকাতার সমস্ত বার, ক্লাব এবং মদের দোকান। তাই বৃহস্পতিবার দেখা গিয়েছে প্রতিটি মদের দোকানে লম্বা লাইন। তবে আগামী ২১ ডিসেম্বর কলকাতা পুরসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিনও বন্ধ থাকবে মদের দোকান।

আরও পড়ুন: শোকজের পর সাসপেন্ডের মুখে সাংসদ মিমি-নুসরত ???

অন্যদিকে, মাঝে একটা দিন খোলা থাকতে পারে মদের দোকান। সেটা ২০ ডিসেম্বর। তবে তা সর্বত্র খোলা থাকবে কিনা, সন্দিহান সবপক্ষই। ইতিমধ্যেই কলকাতার পুলিশ কমিশনার প্রতিটি ডিসি অফিসে গিয়ে বৈঠক করেছেন। শহর কলকাতায় নির্বাচনের দিন যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্যই এই বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে।

রাজ্য নির্বাচন কমিশনে পুলিশের নিরাপত্তার বিন্যাসের নীল নকশা জমা পড়েছে। সেই মতো গোটা শহরে মুড়ে ফেলা হচ্ছে রাজ্য পুলিশ এবং কলকাতা পুলিশ দিয়ে। কারণ কলকাতা পুরসভা নির্বাচনে বিজেপির কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। রাজ্যের ডিজিপি এবং কলকাতা পুলিশ কমিশনারকে নির্বাচনে কোনও গোলমালের জন্য হাইকোর্টের কাছে জবাবদিহি করতে হবে। তাই নিরাপত্তা বেষ্টনি তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: ‘যাঁরা বলতেন বাংলায় দুর্গাপুজো হয় না, তাঁদের মুখে চুনকালি’, বিজেপিকে কটাক্ষ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest