maa flyover will remain closed for next 19 days at night

Maa Flyover: টানা 19 দিন মা উড়ালপুলে বন্ধ থাকছে যান চলাচল, ভোগান্তি এড়াতে রাস্তায় বেরনোর আগেই জেনে নিন দিনক্ষণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজনেস গ্লোবাল সামিটের জন্য 19 দিনের জন্য বন্ধ থাকছে মা উড়ালপুলের দু’দিক (Maa Flyover Closed)। আজ রাত সাড়ে 11টা থেকে আগামী 19 দিন ভোর 6টা পর্যন্ত মা উড়ালপুলের দু’দিক বন্ধ থাকবে। লালবাজার সূত্রের খবর গ্লোবাল সামিটের জন্য মা উড়ালপুলকে রং করা হবে। রং করার সময় যাতে কোনওরকমের দুর্ঘটনা না ঘটে তার জন্যই মা উড়ালপুলের উপর গাড়ি চলাচল নিষিদ্ধ করল কলকাতা পুলিশ।

শহরের এক প্রান্ত থেকে অপর প্রান্তে দ্রুত পৌঁছনোয় বাধা যানজট। তার উপর অফিস টাইমের ব্যস্ততা নিয়ে তো কিছু বলারই নেই। অনেক সময়ই পথচলতিদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে অনেক বেশি সময় লাগে। তবে তা কিছুটা হলেও সহজ করে দিয়েছে মা উড়ালপুল।  এই ফ্লাইওভারটি ইএম বাইপাসকে পার্ক সার্কাস সেভেন পয়েন্টের সঙ্গে যুক্ত করে। প্রায় সাড়ে ৭ কিলোমিটার লম্বা ফ্লাইওভারের জন্য অতি দ্রুত গন্তব্যে পৌঁছতে পারেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন: Dress Code: শিক্ষাপ্রতিষ্ঠানে ‘ছেঁড়া জিন্স’ নয়, কলকাতার কলেজের নির্দেশ ঘিরে বিতর্ক

এবার রাত ১১টা থেকে ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে মা উড়ালপুল (Maa Flyover)। সোমবার থেকে আগামী ১৯ দিন উড়ালপুল বন্ধ থাকবে। সংস্কারের কাজের জন্য আংশিকভাবে বন্ধ থাকবে এই গুরুত্বপূর্ণ উড়ালপুল। এই সময়ে মা উড়ালপুল ব্যবহারকারীরা ভুল করে যাতে চলে না আসেন, সে কারণে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ‘ওয়ার্ক ইন প্রোগ্রেস’ বোর্ড লাগাতে হবে। রাতে কাজের জন্য উড়ালপুল বন্ধ থাকলেও সকালে যাতে যানচলাচলে কোনও সমস্যা না হয়, সেদিকে নজর রাখতে হবে।

মা উড়ালপুল বন্ধ থাকার জন্য যাতে কোনওরকমের যানজট সৃষ্টি না হয় তার জন্য গাড়িগুলিকে রবীন্দ্র সদন, মিন্টো পার্ক, থিয়েটার রোড, সায়েন্স সিটির দিকে ঘুরিয়ে দেওয়া হবে। রাস্তায় যানজট যাতে না হয় তার জন্য অতিরিক্ত সার্জেন্ট নামানো হবে বলেও লালবাজার সূত্রের খবর। পাশাপাশি গোটা ট্রাফিক ব্যবস্থার দায়িত্বে থাকবেন কলকাতা পুলিশের ডিসি ট্রাফিক অরিজিৎ সিনহা।

আরও পড়ুন: Aliah University Row: সামনে এল চাঞ্চল্যকর অডিয়ো ক্লিপ, নাম রয়েছে ফিরহাদ হাকিম-সায়নী ঘোষের!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest