অবস্থার উন্নতি, ভাল আছেন মদন মিত্র, থাকবেন চিকিৎসকদের পর্যবেক্ষণে

, প্রাথমিক ধাক্কা সামলে এখন মদনের শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্ষতিগ্রস্থ ফুসফুস, ওঠা-নামা করছে অক্সিজেনের (Oxygen Saturation) মাত্রা। সংকটজনক (Critical) হলেও কামারহাটির তৃণমূল প্রার্থী (Kamarhati TMC Candidate) মদন মিত্রের (Madan Mitra) শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে সময়ের সঙ্গে সঙ্গে সমস্যা বাড়ছে। বুধবার সন্ধ্যার পরে মদন মিত্রের করোনা রিপোর্ট পজেটিভ (Covid Positive) আসার পরেই তাঁকে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ড থেকে অ্যাপোলো গ্লেনেগলস হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আপাতত বাইপাসের বেসরকারি এই হাসপাতালের ৩৫২৪ নম্বর ICU-তে চিকিৎসাধীন তিনি।

অ্যাপোলো হাসপাতাল সূত্রে জানা গিয়েছেন, নন ইনভেসিভ ভেন্টিলেশন বাইপ্যাপ দেওয়া হচ্ছে তাঁকে। তবে গতকাল রাতে যে অবস্থায় বর্ষীয়ান এই নেতাকে নিয়ে যাওয়া হয়েছিল, তার তুলনায় ভাল আছেন তিনি। রাতে রক্তে অক্সিজেনের মাত্রা অনেকটাই কম ছিল, সেই তুলনায় সকালের পরিস্থিতির কিছুটা হলেও উন্নতি হয়েছে।

আরও পড়ুন:  অশোকনগর, মঙ্গলকোটে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ, খারিজ কমিশনের

চলতি বিধানসভা নির্বাচনের পঞ্চম দফায় কামারহাটি কেন্দ্রে ভোট ছিল। ভোট প্রক্রিয়া ঘুরে দেখার সময়েই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মদন। তাঁকে তাড়াতাড়ি নিয়ে যাওয়া হয় রথতলার দলীয় কার্যালয়ে। প্রাথমিক ভাবে অক্সিজনেও দেওয়া হয়। ভোটের প্রচারে মদনের সঙ্গী ছিলেন কামারহাটি পুরসভার চেয়ারম্যান গোপাল সাহা। তাঁর করোনা ধরা পড়ায় মদনকে নিয়েও আশঙ্কা তৈরি হয়। তার পর তাঁকে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে সিটি স্ক্যানের রিপোর্ট দেখেই চিকিৎসকরা বলেন, মদনের করোনা হতেও পারে। শরীরে অক্সিজেনের মাত্রাও অত্যাধিক কম ছিল মদনের। সমস্ত উপসর্গ বিচার করে করোনার পরীক্ষা করা হয়। ধরা পড়ে মদন করোনা আক্রান্ত।

শুক্রবার সকালে অবশ্য হাসপাতাল সূত্রে জানিয়ে দেওয়া হয়েছে, প্রাথমিক ধাক্কা সামলে এখন মদনের শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল। তিনি ভাল আছেন এখন। পরিবার সূত্রেও এই একই কথা জানানো হয়েছে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত অধীর চৌধুরী ও সুজন চক্রবর্তী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest