Madan Mitra Fracture His Shoulder After Falling From SSKM Hospital Bed

Madan Mitra: হাসপাতালের বেড থেকে পড়ে ভাঙল কাঁধ, সংকট কাটছে না মদন মিত্রর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত সোমবার মাঝরাতে আচমকা তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভরতি করা হয়েছিল মদন মিত্রকে। বর্তমানে সিসিইউ অর্থাৎ ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন তিনি। আর সেখানেই কাঁধের একটি হাড় ভেঙে গেল তাঁর।

শ্বাসকষ্টের সঙ্গে নিউমোনিয়া নিয়ে কামারহাটির বিধায়ক ভর্তি হন হাসপাতালে। উডবার্ন ওয়ার্ডের ২০৬ নং কেবিনে রেখে তাঁর চিকিৎসা শুরু হয় বিধায়কের। খুব কাশি হচ্ছিল। শ্বাসকষ্টের সমস্যাও ছিল। রাতে নেফ্রলজিস্ট তাঁর চিকিৎসা করেন। রাতভর মোটের উপর স্থিতিশীল ছিলেন। পরের দুদিন স্থিতিশীল থাকলেও বৃহস্পতিবার গভীর রাতে মদন মিত্র ফের তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা অনুভব করেন। আইসিইউতে স্থানান্তরিত করা হয়। সেই সময়ে চিকিৎসকরাও উপস্থিত ছিলেন। কিন্তু প্রবল খিঁচুনি হতে থাকায় বেডের পাশে যে রেলিং থাকে তাতে বাঁ হাতটি ছিটকে গিয়ে লাগে। এই সময়েই কাঁধের একটি হাড় ভেঙে গিয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। শুক্রবারই এক্স রে হয়েছে। তাতে দেখা গিয়েছে অস্ত্রোপচার করা দরকার। তবে শারীরিক অবস্থা ততটা ভাল না থাকায় এখনই তা করা হচ্ছে না বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

শুক্রবার সকাল থেকেই কার্ডিওলজি, নেফ্রোলজিস্ট-সহ মোট ১০ জন চিকিৎসকের একটি দল কামারহাটির বিধায়কের চিকিৎসার দায়িত্ব নেন। অক্সিজেন স্যাচুরেশন কম থাকায় তাঁকে অক্সিজেন দেওয়া হয়। পাশাপাশি স্পাইনাল কর্ডের সিটিস্ক্যান করা হয়। মস্তিষ্কের MRI-ও করা হয়েছে। তবে এখনই কাঁধের হাড়ের চোট সারাতে অস্ত্রোপচার করা যাবে না বলেই জানিয়েছেন ওই বোর্ডের এক চিকিৎসক। তিনি বলেন, ‘‘এখনও শ্বাসকষ্ট রয়েছে। অক্সিজেন দিতে হচ্ছে, স্যালাইনও চলছে। এই অবস্থায় অস্ত্রোপচার আদৌ সম্ভব নয়। আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি। কিন্তু যত তাড়াতাড়ি সম্ভব অস্ত্রোপচার করতেই হবে।’’

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest