Major jolt for Anubrata Mandal in Calcutta High Court

Anubrata Mandal: গরু পাচার মামলায় রক্ষাকবচের আবেদন খারিজ, অস্বস্তি আরও বাড়ল অনুব্রতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অস্বস্তি আরও বাড়ল অনুব্রত মণ্ডলের। গরু পাচার মামলায় আইনি রক্ষাকবচ চেয়ে করা আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। এদিন উচ্চ আদালত স্পষ্ট জানিয়েছে, সিবিআইয়ের তদন্তে হস্তক্ষেপ করতে চায় না আদালত। তবে অনুব্রত মণ্ডল চাইলে আগাম জামিনের আবেদন করতে পারেন।

১৪ মার্চ নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার জন্য তাঁকে সমন পাঠায় সিবিআই। তাঁকে গ্রেফতার করা হতে পারে, এই আশঙ্কায় তার আগেই রক্ষাকবচ চেয়ে আদালতে আবেদন করেছিলেন তিনি। শুক্রবার তাঁর রক্ষাকবচের আবেদন খারিজ করে দিল আদালত। বিচারপতি রাজাশেখর মান্থার মন্তব্য, ‘‘বার বার আদালতকে ঢাল হিসাবে ব্যবহার করা যাবে না। কোনও তদন্তে আদালত এ ভাবে সিবিআইয়ের হাত বাঁধতে পারে না।’’ শুক্রবার বিচারপতির পর্যবেক্ষণ, ‘অনুব্রত যে অভিযোগ করেছেন তাতে সেই মনোভাব আমি দেখছি না। সিবিআই মানেই ড্রাগন এমন নয়। সিবিআইয়ের হাত কি বেঁধে দেওয়া যায়? আগে দুর্গাপুর ডাকা হয়েছিল। তারপর কলকাতায় আসতে বলা হয়েছিল। এবার তো আপনাকে নিজাম প্যালেসে ডাকা হয়েছে। সমস্যা কোথায়?’

আরও পড়ুন: Book Fair 2022 : বইমেলার প্যাভিলিয়ানে নেতাজির মৃত্যুদিনের উল্লেখ! বিতর্ক

অনুব্রতর আইনজীবীর দাবি, তাঁর মক্কেল অসুস্থ এবং চিকিৎসাধীন। অথচ তাঁকে কলকাতা বা অন্য জায়গায় তলব করছে সিবিআই। বোলপুর বা তার আশেপাশের কোথাও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হলে তাঁর মক্কেল সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন। সিবিআই একপেশে তদন্ত করে তাঁকে টার্গেট করছে। এই বিষয়টি থেকে অব্যাহতি চান তাঁর মক্কেল।

পাল্টা সিবিআই আইনজীবী এমভি রাজু বলেন, ‘উনি যদি এতটাই আশঙ্কায় থাকেন, তা হলে কেন আগাম জামিনের আবেদন করেননি? উনি তো সব জায়গায় যাচ্ছেন। সিবিআইয়ের কাছে আসার সময় নানান সমস্যা। ওঁর ফেসবুক দেখুন। যে রোগের কথা বলা হচ্ছে, তার জন্য কেন মেডিক্যাল বোর্ড? তিনি প্রভাবশালী বলেই এটা সম্ভব!’ তারপরেই আবেদন খারিজ করে দেন বিচারপতি।

আরও পড়ুন: West Bengal Budget 2022: সস্তা হল ফ্ল্যাট, গাড়ি কিনলে কর মকুব, আর কী আছে বাংলার বাজেটে?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest