Site icon The News Nest

Mamata Banerjee রাতে পর্তুগিজ চার্চে মুখ্যমন্ত্রী মমতা, মেয়ে আজানিয়াকে নিয়ে হাজির অভিষেকও

WhatsApp Image 2022 12 25 at 11.26.50 AM

২৪ ডিসেম্বর নিয়ম করে গির্জায় প্রার্থনায় সামিল হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবছরও অন্যথা হল না। এবারে মুখ্যমন্ত্রী ক্রিসমাস ইভে হাজির হয়েছিলেন বড়বাজারে ব্রেবোর্ন রোডের পর্তুগিজ গির্জা – ক্যাথিড্রাল অফ দ্য মোস্ট হোলি রোজারিতে। বিশেষ প্রার্থনায় অংশ নেন তিনি। মমতার সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর কন্যা আজানিয়া। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও উপস্থিত ছিলেন সেখানে।

প্রতি বছরই বড়দিন উপলক্ষে গির্জায় যান মুখ্যমন্ত্রী। অন্যান্য বার তাঁকে সেন্ট পলস ক্যাথিড্রালে মাঝরাতের ক্যারলে অংশ নিতে দেখা যায়। এ বার তিনি উপস্থিত হন বড়বাজারে ব্রেবোর্ন রোডের পর্তুগিজ গির্জা— ক্যাথিড্রাল অফ দ্য মোস্ট হোলি রোজারিতে। গতবারও তিনি সেখানে যান। সেখানে ফিতে কেটে উৎসবের সূচনা করেন। জিশুর মূর্তিতে ফুল দেন মমতা এবং অভিষেক দু’জনেই। প্রার্থনার পর ফাদারের কাছ থেকে আশীর্বাদ নেন তাঁরা। তার পর ১১টা নাগাদ সেখান থেকে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Jadavpur University : অর্থসঙ্কটে যাদবপুরে ! গবেষণার যন্ত্র প্রেশার কুকার দিয়ে !

গির্জার তরফ থেকে মুখ্যমন্ত্রীকে উপহার দেওয়া হয়। উল্লেখ্য, গতবছরও পর্তুগিজ গির্জায় উপস্থিত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবারও চার্চের তরফে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়। বিগত বছরগুলিতে মমতাকে সেন্ট পলস ক্যাথিড্রালে মাঝরাতের ক্যারলে অংশ নিতে দেখা গিয়েছে। তবে গত দু’বার বড়দিনের প্রাক্কালে তিনি পর্তুগিজ গির্জায় গেলেন।

অন্যদিকে,  বড়দিনের সাজে সেজে উঠেছে পার্ক স্ট্রিট চত্বর। আঁটসাঁট নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। শনিবার সন্ধ্যায় ক্রিসমাস কার্নিভালের সূচনা হল কলকাতা পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে। কেক কেটে উৎসবের উদ্বোধন করেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এ বার ৭ বছরে পা দিল সেই কার্নিভাল।

আরও পড়ুন: Modi-Mamata Meet : ৩০ ডিসেম্বর রাজ্যে এলেও জনসভায় ‘না’ প্রধানমন্ত্রীর, হতাশ গেরুয়া শিবির

Exit mobile version