Mamata Banerjee asks to decrease price rise of essential commodities in Nabanna

Mamata Banerjee: ‘চিকেনের দাম কমান’, নবান্নের বৈঠকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শীতের মরশুমে কেন সবজির বাজার আগুন? নবান্নে টাস্ক ফোর্স, কৃষি বিপণন দফতরের সঙ্গে জরুরি বৈঠকে মেজাজ হারালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চড়া দামে শাক-সবজি বিক্রি হচ্ছে, তা নিয়ন্ত্রণে আনার নির্দেশ দেন মমতা। পাশাপাশি ডিম-পোল্ট্রি মুরগির মাংসের দামও বেঁধে দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন, ‘‘এত টাকা দিয়ে সব্জি কেন বিক্রি হচ্ছে?’’ এর পর বৈঠকে প্রতিনিধিদের কেউ এক জন জানান, বাঁধাকপি কেজি দামে বিক্রি হয়। প্রত্যুত্তরে মুখে হাসি এনে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আপনারা চালু (চালাক) আছেন। বাঁধাকপি ভারী বলে কেজিতে চলে গিয়েছেন!’’ শিম কেন ২২ টাকা কেজিতে কলকাতায় বিক্রি হচ্ছে, প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। এর পর তিনি আসেন আলু এবং মাংস বিক্রির প্রসঙ্গে।

আরও পড়ুন: চোখের অস্ত্রোপচার শেষে কালীপুজোয় আমেরিকা থেকে কলকাতায় ফিরলেন অভিষেক

বৈঠকে টাস্ক ফোর্সের কাছে তিনি বলেন, ‘‘আলু কেন বাজারে বেশি দামে বিক্রি হচ্ছে? দরকারে ‘সুফল বাংলা’য় বিক্রি করুন। আজ নবান্নে মিটিং আছে বলে ১৫ টাকা হয়ে গিয়েছে। তার আগে মনে হয় ২৫ টাকা ছিল।’’ সেই সঙ্গে তিনি যোগ করেন, ‘‘কোল্ড স্টোরেজ থেকে আলু বের করুন। বাঙালি আলুভাতে খেলে খুশি। ইউপির আলু খাওয়ার দরকার কী! এখানকার চাল খান, আলুও এখানকার খান। হজম ভাল হবে।’’

কেন নতুন আলু বাজারে আসার আগে পুরনো আলু কোল্ড স্টোরেজ থেকে বার করা হচ্ছে না, জানতে চান মুখ্যমন্ত্রী। কটাক্ষ করে বলেন, ‘‘এর পরে আলু বিক্রি না হলে বলবেন গভর্নমেন্ট তুমি নাও। কোথায় নেবে? আপনারা কোল্ড স্টোরেজ থেকে বার না করলে আমি কম দামে সুফল বাংলার স্টোর থেকে বিক্রির নির্দেশ দেব।’’ এর পর মুরগির মাংসের দাম নিয়ে কথা বলেন মমতা। বলেন, ‘‘চিকেনের দাম এত কেন? লোকে খাবে কী? ১৮৫ টাকা হল কেন মাংসের দাম?’’ তবে ডিমের দাম মোটামুটি ঠিক আছে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Winter: কলকাতার পারদ নামল ১৮ ডিগ্রি সেলসিয়াসে, জেলাগুলিতে নামছে তাপমাত্রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest