Site icon The News Nest

‘যাঁরা বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে বলছেন, তাঁরা উত্তরপ্রদেশের দিকে তাকান’, কড়া প্রতিক্রিয়া মমতার

MAMATABANERJEE

যোগীর রাজ্যে দলিত কন্যা গণধর্ষণ ও মৃত্যুর ঘটনায় এভাবেই চাঁছাছোলা ভাষায় বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেন ,”যাঁরা বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে কথা বলেন, তাঁরা একটু উত্তরপ্রদেশের দিকে তাকান।” একইসঙ্গে তিনি আরও বলেন, “কিছু গুন্ডা গুন্ডামি করে বেড়াচ্ছে। বিএসএফ দিয়ে বিভিন্ন প্রান্তিক জায়গায় ঢুকে চমকাচ্ছে। কিন্তু এটা বিএসএফ-এর কাজ নয়।”

উত্তরপ্রদেশের হাথরসে দলিত কন্যাকে গণধর্ষণ ও তাঁর মৃত্যুর ঘটনায় তোলপাড় সারা দেশ। টানা ১৫ দিন লড়াই করার পর মঙ্গলবার সকালে দিল্লির সফদরজঙ্গ হাসপাতালে মৃত্যু হয় নির্যাতিতার। এরপরই দেহ ফেরত চেয়ে হাসপাতালের সামনে ধরনায় বসা নির্যাতিতা তরুণীর পরিবার। কিন্তু নির্যাতিতা তরুণীর দেহ পরিবারের হাতে না দিয়ে রাতের অন্ধকারে দাহ করে ফেলার অভিযোগ উঠেছে যোগীরা রাজ্যের পুলিসের বিরুদ্ধে।

আরও পড়ুন : ২, ৩ ও ৪ অক্টোবর বন্ধ থাকছে শিয়ালদহ উড়ালপুল, জানানো হল বিকল্প রুট

পরিবারের সম্মতি ছাড়াই জোর করে নির্যাতিতার শেষকৃত্য করা হয় বলে অভিযোগ। নির্যাতিতার পরিবারের অভিযোগ, তাঁদের না জানিয়ে, মাঝরাতে জোর করে গ্রামে নিয়ে গিয়ে দায়সারা ভাবে শেষকৃত্য সম্পন্ন করে পুলিস। সেখানে ঢুকতে দেওয়া হয়নি পরিবারের কাউকে। উল্টে তাঁদের ওপর মারধরও করা হয়।

স্থানীয় সূত্রে খবর, এর পরই নির্যাতিতার পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন এবং গ্রামবাসীদের তালাবন্ধ করে রেখে, দেহটি নিয়ে শ্মশানের উদ্দেশে বেরিয়ে পডে় পুলিশ। মেয়েটির বাবাকেও গাড়িতে তুলে নেয়। রাত পৌনে তিনটে নাগাদ নির্যাতিতার সৎকার করে ফেলে তারা। সৎকারের সময় শ্মশানের আলো নিভিয়ে রাখা হয়েছিল বলেও অভিযোগ।

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। টুইটারে তিনি লেখেন, ‘‘ভারতের এক কন্যাকে ধর্ষণ করে খুন করা হল। সমস্ত তথ্য চেপে দেওয়া হল, এমনকি মেয়ের সৎকারের অধিকারও কেড়ে নেওয়া হল পরিবারের কাছ থেকে, যা অত্যন্ত অপমানজনক এবং অন্যায়পূর্ণ। ’’

আরও পড়ুন : ৫০ হাজার হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে রাজ্যে মানসিক সন্ত্রাস চালাচ্ছে বিজেপি,আক্রমণ মমতার

Exit mobile version