৫ সদস্যের মেডিক্যাল বোর্ড, স্ট্রেচারবাহিত মমতা এসএসকেএমের উডবার্নের সাড়ে ১২ নম্বর কেবিনে

এক্স-রে করানো হবে। চোট গুরুতর হলে রাতেই পায়ে প্লাস্টার করা হতে পারে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আহত মমতা বন্দ্যোপাধ্যায়কে ভর্তি করা হল এসএসকেএম হাসপাতালে। বুধবার রাতেই পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম থেকে তাঁকে সড়ক পথে গাড়ির পিছনে শুইয়ে গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে আসা হয়। মুখ্যমন্ত্রীকে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি করা হয়। প্রাথমিক ভাবে পাঁচ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। স্বাস্থ্য সচিব নারায়ণস্বরপ নিগম-সহ স্বাস্থ্য দফতরের পদস্থ কর্তারা হাজির হয়েছেন হাসপাতালে।

এ দিন বিরুলিয়ার মন্দির থেকে বেরোনর সময় গুরুতর চোট পান তিনি। যা নিয়ে সূত্রের খবর, তিনি গাড়ির দরজায় বসে থাকার সময় জোরে দরজা ঠেলে বন্ধ করে দেওয়া হয়। ব্যথায় রীতিমতো কাতরাচ্ছেন মুখ্যমন্ত্রী। কলকাতায় ফিরতে হচ্ছে তাঁকে। ঘটনার নেপথ্যে সরাসরি ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী নিজে। আঘাত পাওয়ার পর মমতা বলেন, “একটি মন্দিরের সামনে দাঁড়িয়ে প্রণাম করছিলাম। সেই সময় কোনও পুলিশ ছিল না। চার-পাঁচ জন পায়ের উপর দরজা করে দেন।”

আরও পড়ুন: ‘ওদের ছেড়ে দাও, বদলে আমাকে মেরে ফেলো’, উত্তপ্ত মায়ানমারে সন্ন্যাসিনীর ছবি ভাইরাল

এর পর গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে আসা হয় মুখ্যমন্ত্রীকে। প্রাথমিক ভাবে তাঁর শারীরিক পরীক্ষা করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। তার পর এক্স-রে করানো হবে। চোট গুরুতর হলে রাতেই পায়ে প্লাস্টার করা হতে পারে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর চিকিৎসায় ওই মেডিক্যাল টিমে মেডিসিন, সার্জারি, কার্ডিয়োলজি, শল্য, হৃদরোগ বিশেষজ্ঞরা রয়েছেন। চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করে দেখবেন। উডবার্ন ওয়ার্ডে তাঁকে কত দিন রাখার প্রয়োজন রয়েছে। চোট গুরুতর হলে, বেশ কয়েক দিন তাঁকে সুপার স্পেশালিটি হাসপাতালে থাকতে হবে বলে জানা গিয়েছে।

আহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে হাসপাতালে এলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এসেছেন কলকাতার পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও।  জেলা প্রশাসনের কাছে এ বার রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন (Election Commission)। সূত্রের খবর, ঘটনার পরই কমিশনের পক্ষ থেকে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করা হয়েছে।

আরও পড়ুন:WB election 2021: বামেদের প্রার্থী তালিকায় ঐশী-ফুয়াদ হালিম, সুজন-কান্তি, শতরূপরা, দেখুন পূর্ণ তালিকা…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest