Site icon The News Nest

Mamata Banerjee: ‘পাগড়ি দেখলে খলিস্তানি, মুসলিম পাকিস্তানি!’ ‘বিভেদকামী’ বিজেপিকে ‘বাংলার বড় কলঙ্ক’ বললেন মমতা

didi 2

বিজেপি বিভেদের রাজনীতি করে বলে বার বার তোপ দেগেছেন তিনি। সম্প্রতি শিখ আইপিএস আধিকারিককে শুভেন্দুর ‘খলিস্তানি’ কটাক্ষে আরও জোরাল সেই অভিযোগ। মঙ্গলের পর বুধবার বিরোধী দলনেতার মন্তব্যের বিরোধিতায় সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভাষা দিবসে দেশপ্রিয় পার্কের অনুষ্ঠান মঞ্চ থেকে ফের বিজেপিকে একহাত নিলেন তিনি।

মঙ্গলবার সন্দেশখালি যাওয়ার পথে ধামাখালিতে আটকানো হয় শুভেন্দু অধিকারী, শংকর ঘোষ, অগ্নিমিত্রা পল-সহ বিজেপি কর্মীদের। ধামাখালিতে বিজেপি কর্মীদের আটকানোর সময় পুলিশের সঙ্গে বচসা বাঁধে। অভিযোগ, সেই সময় পুলিশ সুপার জশপ্রীত সিংকে ‘খলিস্তানি’ বলে কটাক্ষ করেন বিজেপি কর্মীরা।

বুধবার দেশপ্রিয় পার্কের মঞ্চ থেকে মমতা বলেন, ‘‘একজন শিখ অফিসার। তিনি পাগড়ি পরেন। পাগড়ি পরলেই তিনি খলিস্তানি? কত অফিসার তো মুসলিম রয়েছেন। মুসলিম মানেই পাকিস্তানি?’’ পাশাপাশিই মমতা নিজের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ‘‘আমাকেও তো কত কী বলে ব্যঙ্গ করেছে! আমি কান দিই না। কিন্তু এগুলো কী ধরনের কথা!’’

এর পরেই মমতা নাম না করে শুভেন্দুদের নিশানা করেন। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘দু’একজন হঠাৎ গজিয়ে উঠেছে। তারাই বাংলার সবচেয়ে বড় কলঙ্ক! বাংলার সংস্কৃতিকে এরা ছিন্নভিন্ন করতে চায়। আমাদের শপথ হোক, বাংলার সংস্কৃতিকে আমরা কখনওই ছিন্নভিন্ন করতে দেব না।’’ মমতার কথায়, ‘‘বাংলা সংস্কৃতির বটবৃক্ষ। ছায়া, বিশ্বাস, ভরসা জোগায়। একটা শক্তি সেটাকে ভেঙে সব চাপিয়ে দিতে চাইছে! এই চাপিয়ে দেওয়ার বিরুদ্ধেই বাংলার লড়াই।’’

এদিকে, সপ্তাহখানেক ধরে চলা আধার সমস্যা নিয়েও সুর চড়িয়েছেন মমতা। বলে রাখা ভালো, মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল নেতৃত্বের চাপের মুখে পড়ে আধার সমস্যা সমাধানে অমিত শাহের দ্বারস্থ হন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা। বর্ধমানের জামালপুরের আধার কার্ড বাতিলের সমস্যা মিটে গিয়েছে। তবে মালদহ, নদিয়ার কৃষ্ণগঞ্জ, হাসনাবাদে ফের নতুন করে আধার বাতিলের অভিযোগ সামনে এসেছে বুধবার।

Exit mobile version