Mamata Banerjee: CM Mamata Banerjee has been operated in right shoulder at SSKM, doctor says mild operation

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর ডান কাঁধে হল অস্ত্রোপচার! এসএসকেএমে রুটিন চেক আপের সময়েই সিদ্ধান্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) কাঁধে অস্ত্রোপচার করা হয়েছে। শুক্রবার সন্ধেয় জানালেন এসএসকেএম হাসপাতালের ডিরেক্টর ডা. মণিময় বন্দ্যোপাধ্যায়। তবে ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়কে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। কালীঘাটের উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

শুক্রবার দুপুর পৌনে তিনটে নাগাদ আচমকাই এসএসকেএম হাসপাতালে উপস্থিত হন মমতা। উডবার্নে ওয়ার্ডে ঢোকার মুখে দেখেন হাসপাতাল চত্বরে ভিড় জমে গিয়েছে। তা দেখেই সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রীর প্রশ্ন, “কী ব্যাপার? এখানে এতো ভিড় কেন?” তার পরই তিনি নিজেই জানিয়ে দেন, “সময় হয় না, তাই চেকআপ করাতে এসেছি। কিছু এক্স রে, ইসিজি করাব।”

হাসপাতালের ডিরেক্টর সন্ধেয় সাংবাদিক বৈঠক করে জানান, ‘রুটিন চেক আপের জন্য এসেছিলেন মুখ্যমন্ত্রী। চেকআপের সময় তাঁর ডান কাঁধে ছোট্ট অস্ত্রোপচারের প্রয়োজন বোধ করেন চিকিৎসকেরা। পুরনো চোটের জায়গাতেই ওই অস্ত্রোপচারের প্রয়োজন হয়। উডবার্ন ওটিতে তাঁর অস্ত্রোপচার হয়েছে। তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হচ্ছে। এখন চিকিৎসকদের সঙ্গে চা-পান করছেন তিনি।’’ সন্ধ্যা ৭টা ৫০ মিনিট নাগাদ হাসপাতাল থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী জানান, সুস্থই আছেন। হাসপাতাল চত্বরে সকল ধর্মের মানুষকে শুভেচ্ছা জানিয়ে উঠে পড়েন গাড়িতে। এসএসকেএমে এসেছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

এসএসকেএম হাসপাতাল সূত্রে খবর, কয়েক দিন আগেই মুখ্যমন্ত্রীর ডান কাঁধে একটি ছোট টিউমারের হদিশ মিলেছিল। বারবার বলা সত্বেও তিনি অস্ত্রোপচার করাচ্ছিলেন না। অবশেষে এসএসকেএমের চিকিৎসকদের অনুরোধে শুক্রবার তিনি হাসপাতালে আসতে রাজি হন। এদিন কিছু রিপোর্ট দেখে অস্ত্রোপচারের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। সেইমতো এদিন মুখ্যমন্ত্রীর কাঁধে ছোট্ট অস্ত্রোপচার করা হল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest