Mamata Banerjee: CM Mamata Banerjee Will Take Action Those Who Attack At Shibpur During Ram Navami

Mamata Banerjee: ‘‌হাওড়ায় হামলা করেছে বিজেপির বজরঙ্গিরা’‌, রামনবমীর ঘটনায় কড়া ব্যবস্থার হুঁশিয়ারি মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাওড়া কাণ্ডে কড়া মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। প্রশাসনের পাশাপাশি হামলাকারীদের উদ্দেশে কড়াবার্তা দিলেন তিনি। মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা, “আমরা হাতে চুড়ি বসে নেই। নাটের গুরুদের দিকে নজর রাখা হচ্ছে। তাঁঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।” শুক্রবারের নমাজের সময় হাওড়ায় ফের উসকানি দেওয়া হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। একইসঙ্গে শান্তিবজায় রাখার আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন এক বেসরকারি সংবাদমাধ্যমে মুখ্যমন্ত্রী শিবপুরের ঘটনায় সরব হন হিন্দুত্ববাদী সংগঠনগুলির বিরুদ্ধে। সংবাদমাধ্যমকে দেওয়া বার্তায় তিনি জানান, “ বিজেপি আর ওদের ওই বজরং দল, হিন্দু মহসভা কী সব মাথামুন্ডু আছে, তারা এটা করেছে। কোনও শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এই ঘটনা ঘটাতে পারে না।  কোনও শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এই ঘটনা ঘটাতে পারে না। ওদের রমজান চলছে। ওরা কোনও অন্যায় করেনি। হিন্দুরাও এধরনের কাজ করতে পারে না। সরাসরি হামলা হয়েছে। এই হামলা ডাকাতরা করে।”

আরও পড়ুন: Mamata Banerjee: কেন্দ্রের বঞ্চনা, বকেয়া আদায়ের দাবিতে ২ দিন ধর্নায় বসছেন মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার হাওড়া শহরে অঞ্জনী পুত্র সেনা নামে একটি সংগঠন রামনবমীর মিছিল বের করেছিল। সেই মিছিল যখন কাজিপাড়ায় আসে তখন মিছিল থেকে লোক বেরিয়ে নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষকে জোর করে আবির মাখাতে শুরু করেন। সেখান থেকেই দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ঘটে বলে অভিযোগ। মিছিলে লোকেরা হাতে তলোয়ার, রড, হাঁসুয়া নিয়ে নির্দিষ্ট একটি সম্প্রদায়ের মানুষদের বাড়িতে, গাড়িতে, দোকানে হামলা করে। পেট্রল বোমা মারা হয় বলেও অভিযোগ।

এই ঘটনায় মুখ্যমন্ত্রী আজ সরাসরি হুঁশিয়ারি দেন, ‘‌কিছু নাটের গুরু আছে যারা টাকা দিয়ে এই সব ঘটনা ঘটায়। এই নাটের গুরুদের খুঁজে বের করা হবে। যারা এই দাঙ্গা করেছে, যতই মামলা করুক আর হামলা করুক, কোনও অজুহাত আমি শুনব না। আমি দাঙ্গাকারীদের প্রশ্রয় দিই না। আমি দাঙ্গাকারীদের দেশের শত্রু মনে করি। আমি কোনও অন্যায়কে প্রশ্রয় দেব না। যারা দোষী তাঁদের শাস্তি হবেই। বিজেপির অনেক শাখা রয়েছে। ওরাই পরিকল্পনামাফিক এই ঘটনা ঘটিয়েছে।’‌

আরও পড়ুন: Mamata Banerjee: ধরনা মঞ্চে ‘বিজেপি ওয়াশিং মেশিন’, কালো কাপড় সাদা হল মমতার হাতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest