Site icon The News Nest

অভিনব প্রতিবাদ: পেট্রল-ডিজেলের লাগামহীন দাম বৃদ্ধি, ই-স্কুটারে করে নবান্ন গেলেন মমতা

didi 2

লাগামহীনভাবে বাড়ছে পেট্রল এবং ডিজেলের দাম। নাভিঃশ্বাস উঠেছে আমজনতার। তা নিয়ে অভিনব প্রতিবাদে সামিল হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যাটারিচালিত ই-স্কুটারে করে নবান্নে গেলেন তিনি।

ই-স্কুটার মিছিলে চোখে পড়ল না কোনও দলীয় পতাকা। অর্থাৎ এই প্রতিবাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রসঙ্গত ১৪ বছর পর স্কুটারে মমতা বন্দ্যোপাধ্যায়কে স্কুটার চড়তে দেখা গেল। সম্ভবত মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম তাঁর এই অভিনব প্রতিবাদ।

অগ্নিমূল্য পেট্রোপণ্য। লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম। একমাসে তিনবারে ১০০ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসেরও। নাভিশ্বাস মধ্যবিত্তের। পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে সরব তৃণমূলের প্রতিবাদের হাল ধরলেন প মমতা বন্দ্যোপাধ্যায়। অভিনব কায়দায় প্রতিবাদ করলেন।  মুখ্যমন্ত্রীর সুরক্ষা নিয়ে প্রশ্ন ওঠায়, পরিকল্পনাটি বাস্তবায়িত হবে কিনা তা নিয়ে প্রশ্ন ছিল। কিন্তু সিদ্ধান্ত অবিচল মমতা  নীল হেলমেট পরেই ববি হাকিমের স্কুটারে চড়লেন।

আরও পড়ুন: আচ্ছে দিন! মধ্যবিত্তের চাপ বাড়িয়ে এক মাসে তিনবার দাম বাড়ল রান্নার গ্যাসের

বেশ কয়েকদিন ধরেই পেট্রোপণ্যের দামবৃদ্ধি নিয়ে পথে নেমেছে তৃণমূল। গত শনি-রবিবার বেহালা, যদুবাবুর বাজার অঞ্চল, উত্তর কলকাতায় মিছিল করেছে তৃণমূল। আজ তাদের প্রতিবাদ সমাবেশ ছিল হাজরায়। সেই প্রতিবাদ সভা থেকেই নবান্ন যাওয়ার পথে ব্যাটারিচালিত স্কুটিতে চড়ে বসেন জননেত্রী মমতা।

রাজপথে মমতাকে ই-স্কুটারে সওয়ারি হতে দেখে রাস্তার দু’পাশে মানুষের ভিড় জমে যায়। তাঁদের উদ্দেশে হাত নাড়তে দেখা যায় মমতাকে। যিনি আগে নন্দীগ্রাম আন্দোলনের সময় বাইকে সওয়ারি হয়েছিলেন। মূলত নিরাপত্তার কারণে মুখ্যমন্ত্রী মমতাকে দু’চাকার বাহন ব্যবহার করতে দেখা যায়নি। কিন্তু বিধানসভা ভোটের আগে অভিনব প্রতিবাদে সামিল হয়েছেন।

পরে নবান্নে গিয়ে মমতা জানান, লাগামহীনভাবে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়ছে। যখন নরেন্দ্র মোদীরা ক্ষমতায় এসেছিলেন, তখন জ্বালানি তেলের দাম কত ছিল আর এখন দর কোথায় গিয়ে ঠেকেছে, সেই ফারাক দেখলেই বোঝা যাবে। শুধু নির্বাচন এলেই বিনামূল্যে গ্যাস দেয় নরেন্দ্র মোদী সরকার। সেটা রান্নার গ্যাস নয়, ভাঁওতা বা মিথ্যার ‘গ্যাস’ দিয়ে যায়। একইসঙ্গে সন্ধ্যায় ই-স্কুটারে করেই নবান্ন থেকে বাড়ি ফিরবেন বলে জানান মমতা।

আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন টলিউড অভিনেত্রী পায়েল সরকার

Exit mobile version