Mamata Banerjee inaugurate xmas festival at allenpark in park street

Christmas Festival: পার্ক স্ট্রিটের ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অ্যালেন পার্কে বড়দিনের উৎসবের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার এই উৎসবের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেন, বিভিন্ন পুলিশ কমিশনারেটের এলাকায় উৎসব পালন করা হবে। রাজ্যের বিভিন্ন জায়গায়, জেলায় জেলায় চার্চ রয়েছে। উৎসবের আলোয় সমস্ত চার্চ আলোকিত উঠুক। মনের শান্তিই আসল শান্তি। মমতার কথায়, ‘পিস ইজ দ্য মেন্টাল সলিউশন।’ তবে উৎসবের মরসুমে কোভিড বিধি ভুললে চলবে না বলেও সতর্ক করেন মুখ্যমন্ত্রী। বলেন, মাস্ক পরতে হবে। মানতে হবে অন্যান্য বিধিও।

পার্ক স্ট্রিটের অ্যালেন পার্ক থেকে গোটা রাজ্য ও দেশবাসীকে ক্রিসমাসের শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি নিজেও ২৪ তারিখ রাতের প্রার্থনায় থাকব। প্রতি বছরই থাকি। কলকাতা ও রাজ্য সরকারের তরফে গোটা দেশ গোটা বিশ্বের মানুষকে ক্রিসমাসের শুভেচ্ছা। ফ্রম ভ্যাটিকান টু গোয়া, গোয়া টু কলকাতা।”

আরও পড়ুন: ‘যাঁরা বলতেন বাংলায় দুর্গাপুজো হয় না, তাঁদের মুখে চুনকালি’, বিজেপিকে কটাক্ষ মমতার

করোনা পরিস্থিতিতে প্রতি বছরের মত এই বছর অনুষ্ঠান সূচি থেকে নানান অনুষ্ঠান বাদ পড়লেও ২০২২-কে বিদায় জানাতে প্রস্তুত কলকাতার পার্ক স্ট্রিট। প্রতি বছর পার্ক স্ট্রিটের ফুটপাতে যে খাবারের স্টল থাকে এই বছর নেই। লাইভ পারফরম্যান্সের জন্য অ্যালেন পার্কের মধ্যে নিয়ন্ত্রিত অনুমতি দেওয়া হবে, যা প্রতিদিন সর্বোচ্চ ২ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে সীমাবদ্ধ থাকবে। তবে, নিরাশ হবেন না। আপনি সমস্ত পারফরম্যান্সগুলি ফেসবুক লাইভে দেখতে পারবেন।

শীতের মরসুমে পর্যটন কেন্দ্রগুলিতে ভিড় টানতে উদ্যোগী হয়েছে পর্যটন দফতর। সেই লক্ষ্যেই রাজ্যের একাধিক জেলায় শুরু হচ্ছে সাংস্কৃতিক আদান-প্রদানের অন্যতম বড়দিন বা বর্ষবরণের উৎসব। এই উৎসবের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে সরকারের যোগসূত্র স্থাপন করতেই নতুন এই উৎসবের পরিকল্পনা করা হয়েছে জেলায় জেলায়। পর্যটন দফতর সূত্রে খবর, দার্জিলিং, জলপাইগুড়ি, মালদা, পুরুলিয়া, চন্দননগর জেলাতেও পালিত হবে এবার পর্যটন দফতরের উদ্যোগে এই ক্রিস্টমাস ফেস্টিভ্যাল।

আরও পড়ুন: KMC Election 2021: এমএলএ হস্টেলে বিজেপি বিধায়কদের তালাবন্ধ করে রাখার অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest